সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ উচ্চশিক্ষা প্রতিষ্ঠানে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে স্থায়ীভাবে প্রভাষক পদে শিক্ষক নেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

*পদের নাম: প্রভাষক
বিভাগ: মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং
পদসংখ্যা: ২


*যোগ্যতা: প্রার্থীদের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক (ইঞ্জিনিয়ারিং) ও মাস্টার্স উভয় পরীক্ষায় ন্যূনতম সিজিপিএ–৪–এর স্কেলে ৩.৫০ থাকতে হবে। বিশ্ববিদ্যালয় পর্যায়ে যেকোনো একটি পরীক্ষার ফলাফলের সিজিপিএর শর্ত শিথিলযোগ্য তবে তা সিজিপিএ–৩.২৫–এর নিচে গ্রহণযোগ্য হবে না। মাস্টার্স ডিগ্রিধারী যোগ্য প্রার্থী পাওয়া না গেলে চার বছর মেয়াদি স্নাতক (ইঞ্জিনিয়ারিং) ডিগ্রিধারী প্রার্থী নিয়োগ করা যেতে পারে।

প্রার্থীদের এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ–৫–এর স্কেলে ৪.০০ থাকতে হবে। তবে ২০০১, ২০০২ ও ২০০৩ সালে এসএসসি/সমমান এবং ২০০৩ সালে এইচএসসি/সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ–৫–এর স্কেলে ৩.৫০ থাকেত হবে। সনাতন পদ্ধতিতে উত্তীর্ণ প্রার্থীদের ক্ষেত্রে সব পর্যায়ে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। যেকোনো একটি পরীক্ষার ফলাফলে শর্ত শিথিলযোগ্য, তবে ন্যূনতম দ্বিতীয় বিভাগ/শ্রেণি থাকতে হবে।

*যোগ্যতা ও অভিজ্ঞতার কপি এবং অভিজ্ঞতা ও প্রকাশনাসম্পর্কিত তথ্য ছক বিশ্ববিদ্যালয়ের ডেসপাচ থেকে সরাসরি সংগ্রহ করতে হবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেও ডাউনলোড করা যাবে।

*বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা
গ্রেড: ৯

*যেভাবে আবেদন:
আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। অফিস চলাকালে রেজিস্ট্রারের দপ্তর থেকে সরাসরি অথবা ১০ টাকা মূল্যের ডাকটিকিটসহ নিজ ঠিকানাসংবলিত খাম পাঠিয়ে সংগ্রহ করা যাবে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেও আবেদন ফরম ডাউনলোড করা যাবে। প্রতি সেটের সঙ্গে প্রয়োজনীয় কাগজপত্রসহ আট সেট দরখাস্তের হার্ডকপি রেজিস্ট্রার অফিসে পৌঁছাতে হবে।

*আবেদনপত্রের সঙ্গে যেসব অনুলিপি দিতে হবে:

    আবেদনপত্রের সঙ্গে সব সনদ ও ট্রান্সক্রিপ্ট বা মার্কসিটের ফটোকপি

    সদ্য তোলা পাসপোর্ট সাইজের চার কপি রঙিন ছবি

    চাকরিতে নিয়োজিত প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র

    বিজ্ঞাপনে উল্লেখিত নির্ধারিত মূল্যের MICR ব্যাংক ড্রাফট/ পে-অর্ডারের কপি

    জাতীয় পরিচয়পত্রের ফটোকপি কিংবা জাতীয় পরিচয়পত্র না থাকলে জন্মনিবন্ধন সনদের ফটোকপি

    অভিজ্ঞতার সনদ

    সব প্রকাশনার কপি, ISI এবং Scopus indexing ছাড়া অন্য সব প্রকাশনার Turnitin রিপোর্ট

    অভিজ্ঞতাসম্পর্কিত তথ্য ছক

    প্রকাশনাসম্পর্কিত তথ্য ছক

*আবেদন ফি:
রেজিস্ট্রার, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট–এর অনুকূলে যেকোনো তফসিলি ব্যাংকের শাখার ওপর প্রভাষক পদের জন্য ৫০০ টাকার MICR ব্যাংক ড্রাফট অথবা সমমূল্যের পে-অর্ডার পরীক্ষা ফি বাবদ পাঠাতে হবে।

*আবেদনপত্র পাঠানোর ঠিকানা
রেজিস্ট্রার, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট।

*আবেদনের শেষ তারিখ: আগামী ১৭ জানুয়ারি ২০২২।


সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে