ব্যক্তিগত ও দলগত সাফল্যে সমৃদ্ধ ক্যারিয়ারে আরেকটি দারুণ অর্জন হলো এসি মিলান ফরোয়ার্ড জ্লাতান ইব্রাহিমোভিচের। একবিংশ শতাব্দীতে ইউরোপের শীর্ষ পাঁচটি লিগের মধ্যে ক্রিস্তিয়ানো রোনালদোর পর মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে ৮০টি ভিন্ন ক্লাবের বিপক্ষে গোল করার কীর্তি গড়লেন এই সুইডিশ তারকা।

সেরি আয় রোববার রাতে ভেনেৎসিয়ার বিপক্ষে মিলানের ৩-০ গোলে জয় পাওয়া ম্যাচে ম্যাচের দ্বিতীয় মিনিটেই জালের দেখা পান ইব্রাহিমোভিচ।


সিলেট ভিউ'র খবর নিয়মিত পেতে

দিয়ে যুক্ত থাকুন

২০০০ সালের পর থেকে প্রথম খেলোয়াড় হিসেবে এই কীর্তি গড়েন রোনালদো। গত ৩০ ডিসেম্বর ওল্ড ট্র্যাফোর্ডে বার্নলির বিপক্ষে ৩-১ গোলে জয় পাওয়া ম্যাচে ৮০টি ক্লাবের বিপক্ষে গোলের মাইলফলকে পৌঁছান তিনি। এবার তার পাশে বসলেন ইব্রাহিমোভিচ। সেরি আ, প্রিমিয়ার লিগ, লা লিগা ও লিগ ওয়ানে খেললেও এখনও বুন্ডেসলিগায় খেলেননি ৪০ বছর বয়সী এই ফুটবলার।

চলতি মৌসুমে লিগে এটি ছিল ইব্রাহিমোভিচের অষ্টম গোল এবং ২০২২ সালে প্রথম।

১৯৯৯ সালে সুইডিশ ক্লাব মালমোর হয়ে পেশাদার ক্যারিয়ারের অভিষেকের পর থেকে প্রতিটি পঞ্জিকাবর্ষে গোলের দেখা পেলেন ইব্রাহিমোভিচ।

ভেনেৎসিয়ার বিপক্ষে এই জয়ে সেরি আর শীর্ষে উঠেছে এসি মিলান। ২১ ম্যাচে ১৫ জয় ও তিন ড্রয়ে ৪৮ পয়েন্ট তাদের। দুই ম্যাচ কম খেলা ইন্টার মিলান ৪৬ পয়েন্ট নিয়ে নেমে গেছে দ্বিতীয় স্থানে।

সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে