​সিলেটে করোনাভাইরাসের সংক্রমণ লাফিয়ে বাড়ছে। সর্বশেষ চব্বিশ ঘন্টায় সংক্রমণের হার ছাড়িয়ে ৮ শতাংশ! যা গত প্রায় পাঁচ মাসের মধ্যে সর্বোচ্চ।

স্বাস্থ্য অধিদফতর সিলেট বিভাগীয় কার্যালয় জানায়, বৃহস্পতিবার সকাল থেকে আজ শুক্রবার সকাল ৮টার মধ্যে সিলেট বিভাগে নমুনা পরীক্ষা করা হয়েছে ৮৬৯ জনের। এতে করোনাক্রান্ত ৭৭ জন শনাক্ত হয়েছেন। শনাক্তের হার ৮.৮৬ ভাগ।


সিলেট ভিউ'র খবর নিয়মিত পেতে

দিয়ে যুক্ত থাকুন

শনাক্তকৃতদের মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ৪ জনসহ সিলেট জেলার ৬১ জন রয়েছেন। বাকিদের মধ্যে মৌলভীবাজারের ১১ জন ও হবিগঞ্জের ৫ জন রয়েছেন।

গত চব্বিশ ঘন্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৮ জন করোনা রোগী। বর্তমানে ১৫ জন রোগী হাসপাতালে ভর্তি। একদিনে করোনা থেকে সুস্থ হয়ে ওঠেছেন ৩৯ জন। তবে এ সময়ে কেউ মারা যাননি।

স্বাস্থ্য অধিদফতর বলছে, চলতি মাসের শুরু থেকে সিলেট বিভাগে করোনার সংক্রমণ বেড়েই চলেছে। প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। ২২ দিন পর গত বুধবার থেকে বৃহস্পতিবার চব্বিশ ঘন্টার মধ্যে একজনের মৃত্যু হয়েছে।

সবমিলিয়ে বিভাগে করোনাক্রান্তের সংখ্যা এখন ৫৫ হাজার ৪৫৬ জন। এর মধ্যে সুস্থ হয়ে ওঠেছেন ৫০ হাজার ৭৫ জন। মারা গেছেন ১ হাজার ১৮৪ জন।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হিমাংশু লাল রায় বলেন, ‘সরকার যে বিধিনিষেধ আরোপ করেছে, তা সবাইকে মেনে চলতে হবে। অন্যথায় পরিস্থিতি খারাপ হবে।’


সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে