সর্বদা আল্লাহর ওপর ভরসা করো তুমি আল্লাহর নির্দেশ সংরক্ষণ করবে। তোমাকেও তিনি সংরক্ষণ করবেন। তুমি আল্লাহর নির্দেশনা পালন করবে, কোনো কিছু চাইলে আল্লাহর কাছে চাও। কারো কাছে সাহায্য চাইতে হলে আল্লাহর কাছে সাহায্য চাও।

সকল বান্দা-বান্দীদের বেহেশতের চাবি হল নামাজ। আল্লাহ তাআ’লা বান্দার উপর পাঁচ ওয়াক্ত নামাজ ফরজ করেছেন। যে ব্যক্তি পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করলো এবং উক্ত আদায়ের মধ্যে হালকা মনে করে কোন কিছু নষ্ট না করলো বরং তার হক পুরাপুরি আদায় করলো তার জন্য আল্লাহর নিকট একটি ওয়াদা আছে যে, তাকে আল্লাহ বেহেশতে প্রবেশ করাবেন। আর যে ব্যক্তি উক্ত নামাজ সঠিকভাবে আদায় না করলো ঐ ব্যক্তির জন্য আল্লাহর নিকট কোন ওয়াদা নেই। যদি আল্লাহ ইচ্ছা করেন তবে তাকে আযাব দেবেন আর ইচ্ছা করলে তাকে বেহেশতে প্রবেশ করাবেন।


সিলেট ভিউ'র খবর নিয়মিত পেতে

দিয়ে যুক্ত থাকুন

তিনি বৃহস্পতিবার সিলেট আখালিয়া নতুন বাজারস্থ বীরেশ চন্দ্র স্কুল মাঠে স্বাস্থ্যবিধি মেনে আল-হাদী খেদমতে কুরআন পরিষদ এর উদ্যোগে ৭ম বার্ষিক তাফসীরুল কুরআন মাহফিলে প্রধান অতিথি হিসাবে হযরত মাওলানা মুফতি হাবিবুর রহমান মিছবাহ কুয়াকাটা এসব কথাগুলো বলেন।

তাফসীরুল মাহফিলে পাঠানটুলা দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক এ.কে. শামস্উদ্দিন আহমদ (মৌলভী স্যার) সভাপতিত্বে ও আল-হাদী খেদমতে কুরআন পরিষদের নেতৃবৃন্দের পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে তাফসির পেশ করেন- হযরত মাওলানা মুফতি রেজাউল করিম আবরার, ঢাকা, হযরত মাওলানা মুফতি সাঈদ আহমদ হযরত মাওলানা মুফতি আতাউর রহমান, বাহুবলী,এছাড়াও স্থানীয় উলামায়ে কেরাম তাফসির পেশ করেন।

এসময় অন্যানদের মাঝে উপস্থিত থাকবেন- ৮নং ওয়ার্ডের কাউন্সিলর ইলিয়াছুর রহমান ইলিয়াছ, এলাকা সেলিম আহমদসহ বিভিন্ন স্থান মুরব্বি ও যুবকগণ এবং তাওহিদীজনতা উপস্থিত ছিলেন।

 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-০৩