বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের এবারের আসরের জন্য লিখিতভাবে কোনো ‘আইকন’ ক্রিকেটার রাখেনি বাংলাদেশ ক্রিকেট দল। তবে ফ্র্যাঞ্চাইজিদের সুযোগ ছিল ড্রাফটের আগে যেকোনো একজন স্থানীয় ক্রিকেটারকে দলে নেওয়ার। যেখানে মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবালদের মতো খেলোয়াড়দের উপেক্ষা করে তাসকিন আহমেদকে দলে টানে সিলেট সানরাইজার্স।

বিপিএল শুরুর আগে ‘আইকন’ এর উত্তাপ বেশ ভালোভাবেই টের পাচ্ছেন তাসকিন। ডানহাতি এই পেসার জানালেন, চাপটা উপভোগ করার চেষ্টা করবেন, “দায়িত্ব তো বেশি। কিন্তু আমি চাপটা উপভোগ করার চেষ্টা করব ইনশাআল্লাহ।”


নিজের দল নিয়ে তাসকিন বলছিলেন, ‘এ বছর আমি সিলেটের হয়ে খেলব, খুবই রোমাঞ্চিত। আমাদের দল ভারসাম্যপূর্ণ। সবাই দোয়া করবেন আমরা যেন দলগতভাবে ভালো খেলে দলকে ফাইনালে নিতে পারি। আমি খুবই আশাবাদী। দলের প্রত্যেকে রোমাঞ্চিত। আশা করছি দলের সম্মান রাখব।’

বিপিএলের অষ্টম আসরে সিলেট দলে খুব বড় তারকা নেই। মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুনদের সঙ্গে দলের ভরসা রবি বোপারা, কলিন ইনগ্রামরা। দলের অন্য সবার পাশাপাশি জ্বলে উঠতে হবে তাসকিনকেও।

তাসকিন বললেন, ‘প্রত্যেক বছরই তো সুযোগ। আমার লক্ষ্য থাকবে সেরাটা দেওয়ার। প্রক্রিয়ায় ঠিক রাখতে চাই। আমার তো ইচ্ছা আছেই শীর্ষ উইকেট শিকারীদের মধ্যে থাকি। কিন্তু যে প্রক্রিয়া সবসময় অনুসরণ করি তা ঠিক রাখতে চাই, বেসিক ঠিক রাখতে চাই, কোনো কম্প্রোমাইজ করতে চাই না।’


সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে