বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মধ্যপ্রাচ্য সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব বিএনপির আহ্বায়ক আহমেদ আলী মুকিব বলেছেন, তলাবিহীন ঝুড়ির মত গরীব একটা দেশ থেকে স্বনির্ভর দেশ গঠনই ছিল সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মূল উদ্দেশ্য।

কৃষি, শিল্পসহ সকল দিকে উন্নয়ন তার প্রমাণ। ধ্বংস হতে বসা একটা দেশকে সংগঠিত করেছেন যিনি, তিনি আমাদের নেতা জিয়াউর রহমান। যিনি ৭১ সালে মহান স্বাধীনতার ঘোষণা না দিলে দেশ স্বাধীন হতো না,। জিয়া ছিলেন স্বাধীনতার ঘোষক ও বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা। আজ স্বাধীনতার ইতিহাসকে মুছে ফেলার ষড়যন্ত্র করা হচ্ছে। অন্যদিকে খালেদা জিয়াকে সুচিচিকিৎসার ব্যবস্থার আদেশ না দিয়ে তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। আরেকদিকে জননেতা তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে ফরমায়েসি রায়ের সাজা দিয়েছেন। এর মুল কারণ হলো গণতন্ত্র ও জাতীয়তাবাদী শক্তিকে নিশ্চিহ্ন করতে হলে জিয়া পরিবারকে ধ্বংস করতে হবে। কিন্তু আজ এই জিয়াউর রহমানের নাম মুছে দিতে সরকার নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে।


তিনি হুঁশিয়ারি দিয়ে বলেন, হত্যা, গুম, খুনের মাধ্যমে আর বেশিদিন ক্ষমতা ধরে রাখতে পারবে না এই অবৈধ সরকার।

সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৬তম জন্মদিন উদযাপন উপলক্ষে বুধবার সৌদিআরব বিএনপি আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সৌদিআরব বিএনপির আহ্বায়ক আহমেদ আলী মুকিবের সভাপতিত্ব ও সদস্য সচিব মনিরুজ্জামান তফনের পরিচালনায় আহমেদ আলী মুকিব আরও বলেন, আমরা এমন একটি সময়ে সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালন করছি যখন দেশের মানুষের বাকস্বাধীনতা নেই, গণতন্ত্র নেই, আইনের শাসন নেই। যেখানে মিথ্যা মামলায় রাজনৈতিক প্রতিহিংসায় বশবর্তী হয়ে খালেদা জিয়াকে অন্যায়ভাবে গৃহবন্দি করে রেখেছে সরকার। তাই এই স্বৈরাচারের কবল থেকে মুক্ত হতে হলে নেতাকর্মীদের ঐক্যবদ্ধভাবে আন্দোলনে এগিয়ে এসে দেশের গণতন্ত্র, আইনের শাসন, ভোটাধিকার প্রতিষ্ঠা করতে হবে।

এই অবস্থা চলতে দেয়া হবে না। অচিরেই এই অবৈধ সরকারের পতন হবে ইনশাআল্লাহ। সভা বক্তব্য রাখেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-০৯