করোনাভাইরাস সংক্রমণ ব্যাপক হারে বেড়ে যাওয়ায় ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণার পর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব ধরনের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

শুক্রবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মো. আতাউর রহমানের সই করা সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।


এতে বলা হয়, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সরকারি নির্দেশনা মোতাবেক জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব ধরনের পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে এসব পরীক্ষার সময়সূচি পরে জানানো হবে।

এর আগে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হলে ২০২০ সালের ১৭ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে দেড় বছর পর গত বছরের ১২ সেপ্টেম্বর খুলে দেয়া হয় প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। খুলে দেয়া হয় বিশ্ববিদ্যালয়সহ অন্য শিক্ষাপ্রতিষ্ঠানও।

তবে ক্লাস হয়েছে সীমিত পরিসরে শুরু হয়। প্রতিদিন সব শ্রেণিতে ক্লাসও নেয়া হয়নি।

এখন আবারও সংক্রমণ ব্যাপক হারে বেড়ে গেছে। বৃহস্পতিবার সংক্রমণ দৈনিক ১০ হাজারের ঘর অতিক্রম করে, যা গত বছরের আগস্টের পর এত বেশি।

সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ১১ দফা নির্দেশনা জারি করে। তবে মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মানার প্রবণতা কম হওয়ায় শুক্রবার আগামী দুই সপ্তাহের জন্য শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে পাঁচ নির্দেশনা জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।


সিলেটভিউ২৪ডটকম/আরআই-কে