নিজস্ব প্রতিবেদক, বড়লেখা:: মৌলভীবাজার জেলা গোয়েন্দা শাখার (ডিবি) বিশেষ অভিযানে অবৈধভাবে আমদানিকৃত ১১০০ কেজি ভারতীয় চিনিসহ ফাহিম আহমেদ (২৩) নামে এক চোরাকারবারীকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার (২৩ মে) বিকেলে আদালতের মাধ্যমে থানা পুলিশ ফাহিমকে কারাগারে পাঠিয়েছে। 

গত সোমবার (২২ মে) সন্ধ্যায় বড়লেখা উপজেলার পাকশাইল গ্রামে ডিবি পুলিশ এই অভিযান পরিচালনা করে ভারতীয় চিনিসহ ফাহিমকে আটক করে। মঙ্গলবার দুপুরে জেলা গোয়েন্দা পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে। 


জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে এসআই তোফাজ্জল হোসেন, এএসআই আনোয়ার হোসেনসহ ডিবি পুলিশের একটি দল বড়লেখা উপজেলার বর্ণি ইউনিয়নের পাকশাইল (দক্ষিণ) গ্রামের আব্দুল কুদ্দুসের ভাড়া  দোকানের পাশে অভিযান পরিচালনা করে। এসময় ঘটনাস্থল থেকে ৫০ কেজি ওজনের ২২ বস্তা ভারতীয় অবৈধ চিনি এবং কিছু খালি চিনির বস্তা ও বস্তা সেলাইয়ের একটি মেশিন জব্দ করা হয়। পরে ফাহিম আহমেদকে আটক করে ডিবি পুলিশ।

আটককৃত ফাহিম আহমেদ সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার মনরতল গ্রামের মৃত আপ্তাব আলীর ছেলে। ফাহিমসহ কয়েকজন মিলে ভারত থেকে চোরাই পথে কমদামে ভারতীয় চিনি নিয়ে আসে। পরবর্তীতে এই চিনি ভারতীয় বস্তা পরিবর্তন করে বাংলাদেশী ফ্রেস কোম্পানির চিনির বস্তায় ভরে বাংলাদেশী চিনি হিসেবে বিক্রি করে।

ডিবি পুলিশের এসআই তোফাজ্জল হোসেন জানান, চোরাচালানের মাধ্যমে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে ভারতীয় পণ্য বাংলাদেশ আমদানির অপরাধে আটককৃত ফাহিম আহমেদ এবং পলাতক একজনসহ অজ্ঞাতনামা ২/৩ জনের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫(বি) ধারায় বড়লেখা থানায় একটি মামলা হয়েছে।

বড়লেখা থানার ওসি মো. ইয়ারদৌস হাসান জানান, ডিবি পুলিশের মামলায় মঙ্গলবার আটক ফাহিম আহমদকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছেন।

সিলেটভিউ২৪ডটকম/লাভলু