সিলেট আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয় সরকার দলীয় প্রার্থীর পক্ষে পক্ষপাতমূলক আচরণ করেছেন বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টির মেয়র প্রার্থী নজরুল ইসলাম বাবুল। বুধবার (২৪ মে) গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অভিযোগ করেন তিনি। 

 


বিজ্ঞপ্তিতে বাবুল অভিযাগ করেন, মঙ্গলবার (২৩ মে) সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে সরকার দলীয় প্রার্থীর মনোনয়নপত্র দাখিলের সময় আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দ সহ কয়েক শত নেতাকর্মীরা শোডাউন করে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করেছেন। এ নিয়ে বিভিন্ন পত্র পত্রিকা ও ইলেক্ট্রটনিক্স মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়েছে।

 

নির্বাচনকে কেন্দ্র করে নৌকার প্রার্থীর আচরণবিধি লংঘনে শংকা প্রকাশ করে বাবুল বলেন, আচরণবিধি ভঙ্গের ঘটনা প্রমাণ দিচ্ছে সিলেট আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয় নিরপেক্ষ নয়। নির্বাচনকালীন সময় এবং নির্বাচনের দিন পর্যন্ত নির্বাচন কমিশন সরকার দলীয় প্রার্থীর সম্পূর্ণ নিয়ন্ত্রনে থাকবে। এমনটি হলে সিসিক নির্বাচন সুষ্ঠ হবে না।

এভাবে চলতে থাকলে কঠিন সিদ্ধান্ত গ্রহণের কথা জানান তিনি। 

 

এ বিষয়ে জানতে চাইলে নজরুল ইসলাম বাবুল সিলেটভিউকে জানা, সরকার দলীয় প্রার্থীর আচরণবিধি ভঙ্গের পরেও নির্বাচন কমিশন চুপ রয়েছে। এত প্রমাণিত হচ্ছে তার নিরপেক্ষ নয়। আমি নির্বাচনী পরিবেশ সুষ্ঠ ও নিরপেক্ষ রাখার জন্য সিলেট নির্বাচন কমিশনের প্রতি জোর দাবী জানাচ্ছি। জাতীয় পার্টির প্রার্থী হিসেবে আমি কোনো কঠিন সিদ্ধান্ত গ্রহণে বাধ্য হলে শুধু সিলেট নয় জাতীয়ভাবে এর প্রতিক্রিয়া সৃষ্টি হবে। প্রয়োজন হলে আদালতের দ্বারস্থ হবেন বলে জানান এই জাপা নেতা।

 

সিলেটভিউ২৪ডটকম/ ডি.আর/ নাজাত