রাজশাহীতে বিএনপির এক নেতা কর্তৃক প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদ জানিয়েছেন শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নেতারা।
 

বুধবার দুপুরে সংগঠনের সভাপতি ড. কবির হোসেন ও সাধারণ সম্পাদক ড. মাহবুবুল হাকিম স্বাক্ষরিত বিবৃতিতে এ তথ্য জানানো হয়।
 


গত শুক্রবার বিকালে রাজশাহীর পুঠিয়া উপজেলার শিবপুর হাই স্কুল মাঠে এক জনসমাবেশে জেলা বিএনপির আহবায়ক আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেন বলে আওয়ামী লীগ থেকে অভিযোগ উঠে। এর প্রতিবাদে সোমবার সারাদেশে বিক্ষোভের ডাক দেয় ক্ষমতাসীন দলটি। এ নিয়ে আওয়ামী লীগের নেতারা ও বিভিন্ন সংগঠনের নেতার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। এ নিয়ে দেশের বিভিন্ন জেলায় মামলাও দায়ের করা হয়েছে।  এবার বিএনপির ওই নেতার কর্মকান্ডের নিন্দা ও প্রতিবাদ জানালেন বিশ্ববিদ্যালয় শিক্ষকরা।
 

শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির বিবৃতিতে বলা হয়, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রাজশাহীর এক জনসভায় হত্যার হুমকি দেয়ায় গতকাল ২৩ মে দুপুর সাড়ে ১২টা শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যকরী কমিটির এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। উক্ত জরুরী সভায় প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়ায় শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।’
 

অনতিবিলম্বে হুমকিদাতাসহ তদন্ত করে সংশ্লিষ্ট জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করার জন্য শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি জোর দাবি জানিয়েছে বলে বিবৃতি উল্লেখ করা হয়।


 


সিলেটভিউ২৪ডটকম/নোমান/এসডি-৫১৩