কুলাউড়ায় চোরাই গরু ও ইয়াবাসহ গ্রেপ্তার ২

কুলাউড়া প্রতিনিধি


মৌলভীবাজারের কুলাউড়ায় পুলিশের পৃথক অভিযানে ৪টি চোরাই গরু উদ্ধার ও ২০০ পিস ইয়াবাসহ দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার (২৪ মে) রাতে উপজেলার টিলাগাঁও এবং কর্মধা ইউনিয়ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হলেন- গরুচোর ছয়ফুল মিয়া (৫০) ও মাদক ব্যবসায়ী ইয়াসিন মিয়া (৪০)। গ্রেপ্তারকৃতদের বৃহস্পতিবার (২৫ মে) সকালে আদালতের মাধ্যমে কারাগারের প্রেরণ করা হয়েছে।

পুলিশ জানায়, কর্মধা ইউনিয়নের হাশিমপুর গ্রামে ছয়ফুল মিয়ার বসতবাড়িতে ৪টি চোরাই গরু রয়েছে- এমন গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে তার বাড়িতে এক অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে থানার এসআই সুজন তালুকদার সঙ্গীয় ফোর্সসহ ছয়ফুল মিয়াকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পলাতক এক আসামির যোগসাজশে গরুগুলো চুরি করে এনেছেন বলে স্বীকার করেন। পরে গরুগুলো জব্দ করে পুলিশ।

এদিন রাতে টিলাগাঁও ইউনিয়ন এলাকায় এক মাদকবিরোধী অভিযান পরিচালনা করেন থানার এসআই সালাউদ্দীন মিফতা। অভিযানকালে ইউনিয়নের লংলা এলাকা থেকে ইয়াসিন মিয়াকে ২০০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়।

এ ব্যাপারে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুছ ছালেক জানান, চোরাই গরুগুলোর প্রকৃত মালিক এখনও পাওয়া যায়নি। কেউ মালিকানা দাবি করলে আইনানুগ প্রক্রিয়ায় ব্যবস্থা গ্রহণ করা হবে। গ্রেপ্তারকৃত ছয়ফুল ও ইয়াসিনকে বৃহস্পতিবার সকালে আদালতের মাধ্যমে কারাগারের প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি।

সিলেটভিউ২৪ডটকম/অনি/ মাহি