মৌলভীবাজারের জুড়ীতে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও দুই সহকারী শিক্ষককে অবসরজনিত কারণে বিদায় সংবর্ধনা প্রদান করেছে বিদ্যালয় পরিচালনা কমিটি ও এলাকাবাসী। বৃহস্পতিবার দুপুর ২টায় উপজেলার জায়ফরনগর ইউনিয়নের ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক অরবিন্দ চন্দ্র শীল, সহকারী শিক্ষক বেণু ভূষণ গোস্বামী ও নাজমা সুলতানা’র অবসর উপলক্ষ্যে এ সংবর্ধনা সভা অনুষ্টিত হয়। 

 


বিদ্যালয় পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য কামরুল হাসান-এর সভাপতিত্বে ও মাছুম আহমদ-এর পরিচালনায় সংবর্ধনা সভায় বক্তব্য রাখেন সংবর্ধিত প্রধান শিক্ষক অরবিন্দ চন্দ্র শীল ও সহকারী শিক্ষক নাজমা সুলতানা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা কমিটির সাবেক সভাপতি কাজী আমজাদ হোসেন, জুড়ী ক্রিকেট এসোসিয়েশনের সাবেক আহবায়ক আব্দৃল আহাদ, জুড়ী উপজেলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি মঞ্জুরে আলম লাল, সাবেক ইউপি প্যানেল চেয়ারম্যান মিলাদ চৌধুরী, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সায়রুল আলম, চিকিৎসক কামাল আহমদ, বিদ্যালয়ের শিক্ষার্থী নাফিসা হোসেন। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক জগদিস গোসাং। মানপত্র পাঠ করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাজেদা খানম।

 

বক্তারা তাদের বক্তব্যে প্রধান শিক্ষকের ভূয়শী প্রশংসা করে বলেন- প্রতিষ্ঠালগ্ন থেকে প্রধান শিক্ষক অরবিন্দ শীল হাড় ভাঙ্গা পরিশ্রম করে, বিনা বেতনে, নিজের পকেটের টাকা খরচ করে বিদ্যালয়টিকে তিলে তিলে গড়ে তুলেছিলেন। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও শরীরচর্চার দিক দিয়েও ছাত্ররা এগিয়েছে। তার অবদান এ এলাকাবাসী কোন দিন ভুলতে পারবে না। মিলাদ চৌধুরী তার বক্তব্যে বিদ্যালয়ের একতলা ভবনটি দু’তলা করে “অরবিন্দ চন্দ্র শীল ভবন” নামে নামকরণের দাবি জানান।

পরে অতিথিবৃন্দ বিদায়ী শিক্ষকদের হাতে সম্মাননা ক্রেস্ট ও উপহার সামগ্রী তুলে দেন এবং বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করেন।

 

সংবর্ধনা অনুষ্টানে জুবের চৌধুরী, আব্দুল আজিজ, সেলিম আহমদ, দুদুল মিয়া, ইয়াকুব আলী, রুমেল আহমদ, এ আর সাজেদ, হাফিজ ছাব্বির আহমদসহ বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী উপস্থিত ছিলেন। 
    

সিলেটভিউ২৪ডটকম/ মঞ্জুর/নাজাত