ব্ড়োনোর কথা বলে সিলেটের ওসমানীনগরের এক কিশোরীকে ঢাকায় নিয়ে গিয়ে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ অভিযোগে দুজনকে বুধবার (২৪ মে) ভোরে ওসমানীনগরের পুরান খাদিমপুরের একটি বাসা থেকে গ্রেফতার করেছে পুলিশ। পরে তাদের জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

গ্রেফতারকৃত হলেন- সিলেটের বিশ্বনাথ উপজেলার ধরারাই গ্রামের আব্দুল কাইয়ুমের মইনুল আহমদ ও ওসমনীনগর উপজেলার নুরপুর (জহিরপুর ) গ্রামের দুদু মিয়ার ছেলে তানভীর মিয়া।


সিলেট জেলা পুলিশের মিডিয়া সেল জানায়, গত ১৬ মে সকাল সাড়ে ১০টার দিকে মইনুল, তানভীর ও পলাতক আসামি সাবুল মিয়া ওসমানীনগর উপজেলার বাসিন্দা তাদের পরিচিত ১৫ বছরের এক কিশোরীকে ফোন করে তার বাড়ি পাশে একটি ব্রিজের উপর দেখা করার কথা বলে। কিশোরী ওই জায়গায় আসলে আসামিরা তাকে ঘুরতে নিয়ে যাওয়ার কথা বলে একট প্রাইভেট কারে তুলে এবং একপর্যায়ে তাকে ‘অপহরণ’ করে ঢাকায় নিয়ে যান। সেখানে একটি বাসায় কিশোরীকে রেখে আসামি মইনুল ১৬ থেকে ২২ মে পর্যন্ত বিভিন্ন সময় বিবাহের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করে। পরে কিশোরীকে নিয়ে এসে ওসমানীনগরের পুরান খাদিমপুর গ্রামের একটি বাসায় ‘আটকে’ রাখে মইনুল।

এদিকে, কিশোরী ‘অপহৃত’ হওয়ার পর তার বাবা বাদী হয়ে ওসমানীনগর থানায় মামলা দায়ের করেন। পরে বুধবার (২৪ মে) ভোর সাড়ে ৪টার দিকে পুলিশ অভিযান চালিয়ে পুরান খাদিমপুর গ্রামের ওই বাসা থেকে মইনুলকে গ্রেফতার ও কিশোরীকে ‘উদ্ধার’ করে পুলিশ।

পরে মইনুলের দেওয়া তথ্যমতে অভিযান চালিয়ে আসামি তানভীর মিয়াকে গ্রেফতার করা হয়। তবে আরেক আসামি সাবুল মিয়া পলাতক রয়েছেন।

পুলিশ জানায়- ভিকটিমের একাধিকবার ‘ধর্ষণ’ করার সত্যতা পাওয়া গেছে। গ্রেফতারের পর মইনুল ও তানভীরকে আদালতে প্রেরণ করলে বিজ্ঞ বিচারক তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।


সিলেটভিউ২৪ডটকম / ডালিম