গত ১৭ মে  মাধবপরের প্রাথমিক শিক্ষা অফিসে জনবল সংকটে চলছেনা কাজ। ছয়জন উপজেলা সহকারি শিক্ষা কর্মকর্তার বিপরীতে আছেন মাত্র দুইজন শিরোনামে একটি প্রতিবেদন এবং  জনবল সংকটে প্রাথমিক শিক্ষা ব্যবস্থা ব্যাহত সিলেটভিউ একটি প্রতিবেদন  প্রকাশিত হয়। প্রকাশিত প্রতিবেদনটি  প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সহ  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়  নজরে আসে।


হবিগঞ্জের মাধবপুর উপজেলা নতুন করে একজন  প্রাথমিক শিক্ষা অফিসার  পোস্টিং অর্ডার হয়েছে। হবিগঞ্জ জেলা  প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়।মো. আব্দুল আলীম সহকারি পরিচালক ( প্রশাসন ১) স্বাক্ষরিত  ৩৮,১০১,১৯,০০,০০৬,২০২০,১৮৪ নং স্মারকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের  অফিস আদেশে মাধবপুর উপজেলা শিক্ষা অফিসে যোগদানের জন্য বরিশাল মুলাদী উপজেলা  শিক্ষা অফিস থেকে  এস এম জাকিরুল আহসানকে বদলি করা হয়েছে। সে মুলাদী উপজেলা চলতি দায়িত্বে ছিল। অফিস আদেশে বলা হয়েছে ২৮  মে এর মধ্যে যোগদান করতে।  যোগদান করা না হলে ২৯ মে  তারিখ থেকে তাৎক্ষণিক ষ্ট্যান্ডরিলিজ বলে গণ্য হবে।



সিলেটভিউ প্রতিবেদন তুলে ধরা হয়েছিল শিক্ষা অফিসারের পদটি ও শুন্য রয়েছে। উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে ৬জন সহকারী উপজেলা শিক্ষা অফিসারের মধ্যে আছেন ২ জন, ৪টি পদ শূন্য, অফিস সহকারীন ও পিয়ন পদটিও শূণ্য রয়েছে। এতে বিদ্যালয় পরিদর্শনসহ অফিসের বিভিন্ন কার্যক্রম পরিচালনা করতে কর্মরত কর্মচারীরা হিমসিম খাচ্ছেন।


সিলেটভিউ২৪ডটকম/শামীম/ইআ-০৩