সরকার কর্তৃক আদালত অবজ্ঞা, গায়েবী মামলায় নির্বিচারে গ্রেফতার, পুলিশি হয়রারি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের লোড শেডিংয়ের প্রতিবাদসহ বিভিন্ন দাবিতে সুনামগঞ্জে বিক্ষোভ সমাবেশ ও শোডাউন করেছে বিএনপি।
 

এদিকে বিএনপির কর্মসূচিকে সন্ত্রাস নৈরাজ্য আক্কা দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে প্রতিবাদ সমাবেশে হুশিয়ারি দিয়েছে জেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন।


শুক্রবার দুপুরে শহরের পুরাতন বাস স্টেশন থেকে পুলিশের বাঁধা উপেক্ষা করে শহরে একটি মিছিল বের করেন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। বিপুলসংখ্যক নেতাকর্মীর উপস্থিততে শোডাউনে পরিনত হয় ১৩ দফা দাবি বাস্তবায়নের আয়োজিত এই কর্মসূচি।
 

এর আগে পুরাতন বাস স্টেশনে আয়োজিয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন দলের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহ্জাহান।
 

তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, এখনো সময় আছে বেগম খালেদা জিয়া, তারেক রহমানসহ সকল নেতাকর্মীদের বিরুদ্ধে দায়ের করা সকল মামলা প্রত্যাহার করুন, সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিন, না হয় আন্দোলন করে আপনাদের বিদায় দেওয়া হবে৷ আজ পুরো গণতান্ত্রিক বিশ্ব শেখ হাসিনার বিরুদ্ধে অবস্থান নিয়েছে বলে মন্তব্য করেন বিএনপির এই ভাইস চেয়ারম্যান।
 

জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন মিলনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম নূরুলের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন- বিএনপির সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হাসান জীবন, নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান চৌধুরী, সাবেক সংসদ সদস্য নজির হোসেন প্রমুখ।
 

এদিকে একই সময় শহরের রমিজ বিপনিস্থ আওয়ামী লীগের কার্যালয়ের সামনে বিএনপির সন্ত্রাস নৈরাজ্যের প্রতিবাদে সমাবেশ করে জেলা আওয়ামী লীগ।
 

সমাবেশে বিএনপি নেতাকর্মীর উদ্দেশ্য কঠোর হুশিয়ারি দিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট বলেন, দেশের অগ্রযাত্রাকে নস্যাৎ করতে বিএনপি চক্রান্ত করছে। প্রধান মন্ত্রীকে হত্যার চক্রান্ত করছে। রাজপথে সন্ত্রাস নৈরাজ্য চালাচ্ছে।  আমরা চাইলে এসব উশৃংখল সমাবেশ মুহুর্তে ভঙ্গ করতে পারি। কিন্তু না আওয়ামীলীগ বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে। তবে দেশরত্ন শেখ হাসিনাকে নিয়ে ষড়যন্ত্র হলে আমরা ছাড় দিবো না। কালো হাত ভেঙ্গে দেয়া হবে। কাজেই শতর্ক হোন। আগামীর বাংলাদেশ হবে শেখ হাসিনার বাংলাদেশ, মুজিব আদর্শের বাংলাদেশ।
 

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, পৌর মেয়র নাদের বখত, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, শান্তিগঞ্জ উপজেলার আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসনাত হোসেন প্রমুখ।


 

সিলেটভিউ২৪ডটকম/শহীদনুর/এসডি-৫৫৮