বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের এবারের চক্র শেষ হওয়ার পথে। আগামী ৭ জুন ইংল্যান্ডের ওভালে শিরোপা লড়াইয়ে মুখোমুখি হচ্ছে শীর্ষ দুই দল অস্ট্রেলিয়া ও ভারত। কার হাতে উঠবে ট্রফি? ট্রফি যার হাতেই উঠুক, চ্যাম্পিয়নশিপে থাকা সব দলই পাবে আর্থিক পুরস্কার।
 

আজ (শুক্রবার) ২০২১-২৩ টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য মোট ৩৮ লাখ ডলার (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪০ কোটি ৭৩ লাখ টাকা) প্রাইজমানি ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। চ্যাম্পিয়ন, রানার্স-আপ থেকে শুরু করে প্রতিযোগিতায় অংশ নেওয়া ৯ দলের জন্যই থাকছে প্রাইজমানি।
 


ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে যে দল চ্যাম্পিয়ন হবে তারা পাবে ১৬ লাখ ডলার, যা কিনা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৭ কোটি ১৫ লাখ টাকা। রানার্স-আপ দলের জন্য প্রাইজমানি থাকছে ৮ লাখ ডলার (প্রায় ৮ কোটি ৫৮ লাখ টাকা)।
 

টেস্ট চ্যাম্পিয়নশিপে তৃতীয় হয়েছে দক্ষিণ আফ্রিকা। তারা পাচ্ছে সাড়ে চার লাখ ডলার। চতুর্থ ইংল্যান্ডের জন্য থাকছে সাড়ে তিন লাখ ডলার। পঞ্চম স্থানে থাকা শ্রীলঙ্কা পাবে ২ লাখ ডলার।
 

এছাড়া নিউজিল্যান্ড (ষষ্ঠ), পাকিস্তান (সপ্তম), ওয়েস্ট ইন্ডিজ (অষ্টম) ও বাংলাদেশ (নবম) পাচ্ছে সমান ১ লাখ ডলার করে। অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ৭ লাখ টাকা পাচ্ছেন সাকিব-তামিম-মুশফিক-মুমিনুলরা।

 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-৫৬৪


সূত্র : জাগোনিউজ