তৃতীয় দিন শেষে বাংলাদেশ ‘এ’ দল ছিল ১৬৬ রানে এগিয়ে। হাতে ছিল ৪টি উইকেট। চতুর্থ দিনের উইকেটে ওয়েস্ট ইন্ডিজের সামনে চ্যালেঞ্জ ছুড়ে দেওয়া যাবে, জয় পাওয়ার ভালো সম্ভাবনা আছে এমনটাই ধরে নিয়েছিলেন স্বাগতিক সমর্থকরা।

 


কিন্তু সেটা আর হলো না। লড়াই হলো ঠিকই। কিন্তু শেষ পর্যন্ত সিলেটে দ্বিতীয় অনানুষ্ঠানিক টেস্টে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের কাছে ৩ উইকেটে হেরে গেছে আফিফ হোসেন ধ্রুবর দল। প্রথম ম্যাচে শেষ মুহূর্তে এসে ড্র করেছিল স্বাগতিকরা।


প্রথম ইনিংসে ১০৮ রানে পিছিয়ে পড়ার ধাক্কা সামলে তৃতীয় দিনে ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশ ‘এ’ দল। ৬ উইকেটে ২৭৪ রান নিয়ে চতুর্থ ও শেষদিনে খেলতে নামে স্বাগতিকরা।

 

সেই সংগ্রহ খুব বড় হয়নি। ক্যারিবীয় বোলারদের তোপে ২৯৭ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের দ্বিতীয় ইনিংস। আগের দিন ৬৪ রানে অপরাজিত ইরফান শুক্কুর ১২ বাউন্ডারিতে ৭২ রানের ইনিংস খেলে থামেন। এছাড়া আগের দিন শাহাদাত হোসেন দিপু ৫০ আর সাদমান ইসলাম করেছিলেন ৭৪ রান।


ওয়েস্ট ইন্ডিজের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ১৯০ রানের। লড়াই জমিয়ে তুলেছিলেন স্বাগতিক বোলাররা। ৭০ রানে ৫ উইকেট হারিয়েছিল ক্যারিবীয় ‘এ’ দল। ১৫০ রানে হারায় ৭ উইকেট, তবে সেখান থেকে জসুয়া ডি সিলভা (অপরাজিত ৪৭) আর আকিম জর্ডানের ব্যাটে (অপরাজিত ২২) জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা।

তানভীর ইসলাম ৫২ রানে নেন ৪টি উইকেট।

 

সিলেটভিউ২৪ডটকম/নাজাত