ভারতের আগরতলায় প্রকাশনা মঞ্চের ষষ্ঠ বর্ষ পূর্তি উপলক্ষে দু'দিনব্যাপী অনুষ্ঠান মালায় শুক্রবার বিকালে আগরতলার স্টুডেন্ট হেলথ হোমে উদ্বোধন হল তৃতীয় ত্রিপুরা লিটল ম্যাগাজিন ও গ্রন্থমেলা । এদিন অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম লিটল ম্যাগাজিন লাইব্রেরির পরিচালক কমলেশ দাশগুপ্ত । 

অনুষ্ঠানে  বিশেষ অতিথি ছিলেন বাংলাভাষার বিশিষ্ট কবি আসাদ মান্নান  ও 'তুই লাল পাহাড়ের দেশে যা' খ্যাত কবি অরুণকুমার চক্রবর্তী । অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রকাশনা মঞ্চ সম্পাদক বিজন বোস।  


অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজ্যের বিশিষ্ট লেখিকা ও প্রকাশনা মঞ্চের সভাপতি নিয়তি রায়বর্মন । সমন্বয়কারী ও কার্যকরী কমিটির সদস্য প্রতিষ্ঠাতা সম্পাদক কবি গোবিন্দ ধরের পরিচালনায় বাংলাদেশ ও ভারতের বিভিন্ন স্থান থেকে শতাধিক প্রকাশক, সম্পাদক, সাহিত্যিক, কবি, সাংবাদিক ও শিল্পীরা অংশগ্রহণ করেন।

প্রত্যকেই সৎসাহিত্য সৃষ্টির মাধ্যমে মানবতাকে প্রতিষ্ঠিত করার জন্য সম্মিলিত প্রয়াসের প্রতি গুরুত্ব আরোপ করেন ।  এদিন রাজ্যের লিটল ম্যাগাজিনেরও একটি প্রদর্শনীর উদ্বোধন করা হয় । দুদিনব্যাপী আয়োজিত অনুষ্ঠানে রাজ্যের ও ভারতের বিভিন্ন প্রদেশের ও বাংলাদেশের সত্তরটির উপর প্রকাশনা সংস্থা ও লিটল ম্যাগাজিনের সম্পাদকগণ তাঁদের সৃষ্টি নিয়ে উপস্থিত হয়েছেন । 

অনুষ্ঠানে বেশকিছু লিটল ম্যাগাজিনের আনুষ্ঠানিক প্রকাশনা অনুষ্ঠিত হয়। শনিবার সন্ধ্যা সাড়ে ৬ টায় অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে।

সিলেটভিউ২৪ডটকম/ মাহি