বরেণ্য অর্থনীতিবিদ, বাংলাদেশ সরকারের সাবেক সফল অর্থমন্ত্রী, রাজনীতিবিদ, লেখক ও গবেষক, ভাষাসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা আবুল মাল আবদুল মুহিতের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিলেট মদনমোহন কলেজের প্রভাষক ও ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক মোহাম্মদ সুয়েবুর রহমান সুয়েবের উদ্যোগে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
 

সোমবার (২৯ মে) বাদ আছর দরগাহে হযরত শাহজালাল (রহ:) জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
 


দোয়া মাহফিলের শুরুতে আওয়ামী লীগ নেতা মোহাম্মদ সুয়েবুর রহমান সুয়েব বলেন, জননন্দিত ও গণমানুষের নেতা আবুল মাল আবদুল মুহিত দেশের ভাব মূর্তি উজ্জল ও অর্থনীতির ভীত মজবুত করেছেন। তিনি ১৯৭২-১৯৭৩ সালে বিশ্বব্যাংকে (বাংলাদেশ, ভারত, শ্রীলংকার পক্ষে) নির্বাহী পরিচালকের দায়িত্ব পালন করেন। বিশ্বব্যাংক, আন্তজার্তিক মুদ্রা তহবিল, ইসলামী উন্নয়ন ব্যাংক ও জাতিসংঘের বিভিন্ন সংস্থায় অনেক যস ও খ্যাতি অর্জন করেন। আলোকিত সিলেট নগরী গড়তে তিনি কাজ করে গেছেন এবং সিলেটে অভূতপূর্ব উন্নয়ন করেছেন। তাঁর ছোট ভাই সফল পররাষ্ট্রমন্ত্রী, সিলেট-১ আসনের সাংসদ  ড. এ কে আব্দুল মোমেন তাঁর দেখানো পথেই চলেছেন এবং দেশের জন্য কাজ করে যাচ্ছেন। আবুল মাল আবদুল মুহিত ছিলেন তীক্ষধী রাষ্ট্রচিন্তক, সাহিত্য-জ্ঞানের আধার, জ্ঞান-তাপস, কীর্তিমান রাজনীতিবিদ, বাংলাদেশের আলোকিত ব্যক্তিত্ব, মেধাবী ও গুণিশ্রেষ্ঠ। করোনা ভাইরাস আক্রমণের শুরু থেকেই চিকিৎসা সেবা ও আর্থিক সহযোগিতা করে  সহায়তার হাত বাড়িয়ে দিয়েছেন।
 

দোয়া মাহফিলে আওয়ামী লীগ নেতা মোহাম্মদ সুয়েবুর রহমান, শিক্ষক মোঃ ফয়েজ উদ্দিন সহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এবং স্থানীয় মুসল্লিগণ উপস্থিত ছিলেন।
 

সফল সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের জন্য সারা জাহানের মালিক মহান আল্লাহ তায়ালার কাছে জান্নাত কামনা করে মোনাজাত করেন দরগাহে হযরত শাহজালাল (রহ;) জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা হুযায়ফা হোসাইন চৌধুরী।


 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-৬৬২