বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী আজ (৩০ মে)। ১৯৮১ সালের এই দিনে চট্টগ্রামে হত্যাকাণ্ডের শিকার হন তিনি। তার মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ১৩ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।  

 


দলের কর্মসূচি মধ্যে রয়েছে-  মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন বিএনপি মহাসচিবসহ দলটির সিনিয়র নেতারা। 

 

জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ১৩ দিনের কর্মসূচি পালন শুরু হয়েছে সোমবার রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার ইনিস্টিটিউশনে আলোচনা সভায় মাধ্যমে। এছাড়া কর্মসূচির মধ্যে রয়েছে আলোচনা সভা, সেমিনার, আলোকচিত্র প্রদর্শনী, রচনা প্রতিযোগিতা, স্বরচিত কবিতা পাঠ ও বইমেলা প্রদর্শনী। 

 

ঢাকা মহানগর উত্তর দক্ষিণ প্রতিটি ওয়ার্ডে অসহায়দের মধ্যে বস্ত্র ও খাদ্য বিতরণ ও দোয়া মাহফিল। জাতীয় পত্র-পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করা হবে এবং বিএনপি ও অঙ্গসংগঠনগুলোর পক্ষ থেকে জিয়াউর রহমানের ওপর পোস্টার প্রকাশ। একইভাবে সারাদেশে জেলা পর্যায় বিএনপির পক্ষ থেকে খাদ্য ও বস্ত্র বিতরণ করা হবে। 

 

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে এক বাণীতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জিয়াউর রহমান জাতীয় সকল সংকটে দেশ ও জনগণের পক্ষে অবস্থান গ্রহণ করেন। মহান স্বাধীনতার ঐতিহাসিক ঘোষণা, স্বাধীনতা যুদ্ধের ময়দানে বীরোচিত ভূমিকা এবং একটি নতুন গণতান্ত্রিক রাষ্ট্র নির্মাণে তার অনবদ্য অবদানের কথা আমি গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি।

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/ইআ-০৩