সিলেট বিভাগের শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক নির্বাচিত হয়েছেন মুহম্মদ আমিনুর রহমান জসিম। তিনি সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী প্রাচীন বিদ্যাপীঠ পাড়ুয়া আনোয়ারা উচ্চ বিদ্যালয় ও কলেজের সিনিয়র শিক্ষক ও স্কাউট ইউনিট লিডার।


জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে সিলেট বিভাগের ৪ জেলার স্কাউট শিক্ষকদের মধ্যে প্রতিযোগিতা মূলক যাচাই-বাছাই করে তাঁকে শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক নির্বাচিত করা হয়েছে।  ২৯মে সোমবার সিলেট বিভাগীয় কমিশনার এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট অঞ্চলের পরিচালকের যৌথ স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি জানানো হয়।



মুহম্মদ আমিনুর রহমান জসিম ১৯৯০ সাল হতে পাড়ুয়া আনোয়ারা উচ্চ বিদ্যালয় ও কলেজে সুনামের সহিত শিক্ষকতা করে আসছেন। এবং ১৯৯৯ সাল হতে দক্ষতার সহিত স্কাউট দল পরিচালনা করছেন। ১৯৯৭ সাল হতে কোম্পানীগঞ্জ উপজেলা স্কাউটস এর নির্বাহী কমিটিতে বিভিন্ন সময়ে বিভিন্ন পদে  অত্যন্ত সফলতার সহিত দায়িত্ব পালন করে আসছেন। বর্তমানে তিনি কোম্পানীগঞ্জ উপজেলা স্কাউট স্সম্পাদকের দায়িত্বে রয়েছেন। এছাড়াও তিনি ওয়েভ ফাউন্ডেশন কোম্পানীগঞ্জ উপজেলার এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন, কোম্পানীগঞ্জ উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য, কোম্পানীগঞ্জ উপজেলা মাধ্যমিক সহকারী শিক্ষক পরিষদের উপদেষ্টা, মরহুম ফারুক আহমদ স্মৃতি পরিষদের উপদেষ্টা, মরহুম ফারুক আহমদ স্মৃতি পরীক্ষার উপ-পরীক্ষা নিয়ন্ত্রক।


তাঁর কাজের স্বীকৃতি স্বরুপ বাংলাদেশ স্কাউট সজাতীয় সদর দপ্তর কর্তৃক ২০১৮ সালে সভাপতি, ২০১৫ সালে সিএনসি’স, ২০১২ সালে লং সার্ভিস ডেকোরেশন, ২০০৮ সালে বার টু দি মেডেল অব মেরিট, ২০০৫ সালে মেডেল অব মেরিট, ২০০০ সালে ন্যাশনাল সার্টিফিকেট অ্যাওয়ার্ডে ভূষিত হন।


স¤প্রতি জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ উদযাপন উপলক্ষে উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ট স্কাউট শিক্ষক ক্যাটাগরিতে কোম্পানীগঞ্জ উপজেলার শ্রেষ্ট স্কাউট শিক্ষক নির্বাচিত হন।


আমিনুর রহমান ছাতক পৌরসভার ৪নং ওয়ার্ডের ভাজনামহল (কুমনা) গ্রামের বিশিষ্ট মুরুব্বি মরহুম আব্দুর রহমানের জেষ্ঠ্য পুত্র এবং কোম্পানীগঞ্জের অবিভক্ত ইসলামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম ফারুক আহমদের জামাতা।

 

সিলেটভিউ২৪ডটকম/জলিল/ইআ-০৯