পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও বাংলাদেশের উন্নয়ন প্রক্রিয়ায় সক্রিয় অংশগ্রহণ প্রকল্পের আওতায় “মানবাধিকার, গনতন্ত্র, সুশাসন, নারীর ক্ষমতায়ন ও এডভোকেসি” বিষয়ক ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির সমাপ্ত হয়েছে।
 

কোম্পানীগঞ্জ উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সদস্যদের নিয়ে এই ৩ দিনব্যাপী প্রশিক্ষণ সম্পন্ন হয়। কোম্পানীগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে ২৭ মে থেকে ৩০মে পর্যন্ত এডভোকেসি প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
 


ইউরোপীয়ান ইউনিয়নের অর্থায়নে ও ক্রিশ্চিয়ান এইড’র কারিগরি সহযোগিতায় এ প্রশিক্ষণ কর্মসূচী বাস্তবায়ন করে ওয়েভ ফাউন্ডেশন।
 

রবিবার (৩০ মে) সমাপনী অনুষ্ঠানে কোম্পানীগঞ্জ উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির চেয়ারপার্সন আমিনুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাংবাদিক আব্দুল জলিলের সঞ্চালনায় প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং।
 

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবু সাঈদ, কর্মশালার প্রশিক্ষক ওয়েভ ফাউন্ডেশনের সিলেট বিভাগের সমন্বয়কারী শাহজাহান মিয়া, সহকারী সমন্বয়কারী জুবায়ের আহমদ, কোম্পানীগঞ্জ উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সহ সভাপতি দেলোয়ার হোসেন, সবুতারা বেগম, যুগ্ম সম্পাদক সাংবাদিক আকবর রেদওয়ান মনা, নির্বাহী সদস্য বজলুর রশিদ, নুরুল আমিন, জামাল উদ্দিন, সদস্য রবিন্দ্র কুমার,  সাংবাদিক কবির আহমদ, কামরান আহমদ, আনোয়ারা বেগম প্রমুখ।
 

প্রশিক্ষণার্থীদের মধ্যে সাংবাদিক, শিক্ষক প্রতিনিধি, জনপ্রতিনিধি, মানবাধিকার কর্মী, হিজড়া সম্প্রদায়ের প্রতিনিধি, শিক্ষার্থী ও  দলিত জনগোষ্ঠীর প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

৩ দিনের প্রশিক্ষণে বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তাবৃন্দ পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে মূলধারার জনগোষ্ঠীর সাথে এগিয়ে নেয়ার লক্ষ্যে উপজেলা এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সদস্যদেরকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। এডভোকেসি নেটওয়ার্ক কমিটির সদস্যরাও কোম্পানীগঞ্জ উপজেলার পিছিয়ে পড়া জনগোষ্ঠীর আর্থসামাজিক উন্নয়নসহ তাদের জীবন মানের পরিবর্তন ও সব ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করার লক্ষ্যে একসাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।


 

সিলেটভিউ২৪ডটকম/জলিল/এসডি-৬৭৫