দলীয় সিদ্ধান্ত অনুযায়ী সিলেট সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিচ্ছে না বিএনপি। দলের প্রতি আনুগত্য প্রকাশ করে নির্বাচন বর্জন করেছেন বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী। তার পথ অনুসরণ করেছেন বেশ কয়েকজন কাউন্সিলর প্রার্থী। তবে দলীয় সিদ্ধান্তকে অবজ্ঞা করে সিসিক নির্বাচনে অংশ নিচ্ছেন বেশ কয়েকজন কাউন্সিলর প্রার্থী। শাস্তির আওতায় আনার নির্দেশনাও নির্বাচন থেকে বিরত রাখতে পারছে না বিএনপির এসব নেতাদেরকে।

বিএনপি নির্বাচনে ভোট দিতে না যাওয়ার কথা বললেও তাদের জয় নিশ্চিত করতে সাধারণ ভোটারদের সাথে সাথে বিএনপির কর্মী সমর্থকরাও যে ভোটকেন্দ্রে যাবেন এটা প্রায় নিশ্চিত।


সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, বিএনপি সমর্থিত এসব কাউন্সিলর প্রার্থীদের তালিকা করে কেন্দ্রে পাঠানো হবে। সেই তালিকা অনুযায়ী তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন জানান, দলীয় সিদ্ধান্ত অনুযায়ী আমরা এই নির্বাচন বর্জন করেছি। যারা আমাদের সাথে আছেন তারাও বর্জন করবেন। সিসিক নির্বাচনে বেশ কয়েকজন কাউন্সিলর প্রার্থী রয়েছে। আগামী বৃহস্পতিবার (১ জুন) মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। এর মধ্যে যদি তারা মনোনয়ন প্রত্যাহার না করেন তবে তাদের তালিকা তৈরি করে কেন্দ্রে পাঠানো হবে। কেন্দ্র থেকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন জানান, দলীয় সিদ্ধান্তের বাইরে যারা যাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। মহানগর বিএনপির পক্ষ থেকে কেন্দ্রে তালিকা পাঠানো হবে। সে অনুযায়ী স্থায়ী কমিটি তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে।

 

সিলেটভিউ২৪ডটকম / এন.এ.পি / ডি.আর