সুনামগঞ্জের শান্তিগঞ্জে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের আওতায় যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ‘দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে ব্যাপক প্রযুক্তি নির্ভর সমন্বিত সম্পদ ব্যবস্থাপনা’ শীর্ষক প্রকল্পের সমন্বিত খামার স্থাপন ও সম্প্রসারণ এবং বায়োগ্যাস প্রযুক্তি বিষয়ক ৫ দিন ব্যাপী প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১ জুন) সকাল ১০ টায় উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত এই প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান। 


উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সন্দ্বীপ বিশ্বাসের সঞ্চালনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন সুনামগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক শাহানুর আলম, শান্তিগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, শান্তিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছায়াদ হোসেন সবুজ ও সাংগঠনিক সম্পাদক নিতাই দাস প্রমুখ। এসময় প্রশিক্ষণার্থীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী বৃন্দ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা বায়োগ্যাস প্রযুক্তি প্লান্ট তৈরি ও এ বিষয় প্রশিক্ষণ গ্রহণকারীদের সঠিক ভাবে তাদের অভিজ্ঞতা কাজে লাগিয়ে দেশের উন্নয়নে অবদান রাখার অহবান জানান।

সিলেটভিউ২৪ডটকম/ মাহি