দুধ উৎপাদন বৃদ্ধিতে গুরুত্বপূর্ন অবদান রাখায় ‘ডেইরি আইকন পুরস্কার ২০২২’ পেয়েছে মৌলভীবাজারের কমলগঞ্জের আরএম ডেইরি ফার্ম।
 

বৃহস্পতিবার (০১ জুন) বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষ্যে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত হয়ে আরএম ফার্মের উদ্যোক্তা মেহেরুন নেছা বেগম ক্রেস্ট ও সনদ গ্রহন করেন।
 


প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. এমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।
 

বিশেষ অতিথি ছিলেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ীকমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শমভু এমপি, স্থায়ী কমিটির সদস্য শহীদুল ইসলাম বকুল এমপি, স্থায়ী কমিটির সদস্য ছোট মনির এমপি এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশীদ।

নারী উদ্যোক্তা মেহেরুন নেছা বেগম সেরা ডেইরি ফার্মের পুরস্কার পেয়ে সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
 

তিনি জানান স্বামী সিলেট সিটি কর্রোপেরেশনের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মাদ হানিফুর রহমানসহ পরিবারের সবার প্রেরণা ছিলো । নারী উদ্যোক্তা হিসেবে কমলগঞ্জের জালালপুর এলাকাবাসী এবং প্রশাসনেরও সমর্থন পেয়েছেন তিনি। আগামীতে কৃষি নির্ভর গ্রামীণ অর্থনৈতিক চাকা সচল রাখতে তাঁর ফার্ম ভূমিকা রাখবে বলেও আশাবাদ ব্যক্ত করেন মেহেরুন নেছা।
 

উল্লেখ্য, দুধ উৎপাদন বৃদ্ধিতে খামারি ও উদ্যোক্তাদের উৎসাহিত করতে দেশের  ৪১ জন খামারি ও উদ্যোক্তাকে ‘ডেইরি আইকন পুরস্কার–২০২২’ প্রদান করা হয় । প্রতিটি পুরস্কারের আর্থিক মূল্য এক লাখ টাকা। সেই সঙ্গে প্রত্যেককে দেওয়া হয়েছে ক্রেস্ট ও সনদ।


 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-১৯