লিওনেল মেসির দলবদল আলোচনায় মুহূর্তেই বাঁকবদল হচ্ছে। দুই বছরের পিএসজি অধ্যায়ে ইতি টানার পর আর্জেন্টাইন বিশ্বকাপজয়ীর সম্ভাব্য গন্তব্য হিসেবে মূলত দুটি ক্লাবের নাম জোরেশোরে শোনা যাচ্ছে। প্রথমত পুরনো ক্লাব বার্সেলোনা এবং সাম্প্রতিক সময়ে বেশি উচ্চারিত হচ্ছে সৌদি আরবের ক্লাব আল হিলালের নাম। এছাড়া মেসিকে পাওয়ার দৌড়ে আছে মেজর সকার লিগের ইন্টার মিয়ামিও।
 

তবে মোটা অঙ্কের টাকার প্রস্তাব দিয়ে প্রতিদ্বন্দ্বী সবাইকে ছাড়িয়ে গেছে সৌদির ক্লাব। আর্জেন্টাইন মহাতারকার ভবিষ্যৎ গন্তব্য যে মরুর দেশটিতে হতে যাচ্ছে, এ যেন সময়ের অপেক্ষা কেবল। কদিন আগে সংবাদ মাধ্যম স্পোর্ত জানিয়েছিল, চুক্তির বিষয়ে আল হিলালের সঙ্গে সমঝোতায় পৌঁছে গেছেন মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি।



নতুন খবর হচ্ছে, ফরাসি সংবাদ সংস্থা এএফপি দুটি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, আর্জেন্টাইন তারকার সঙ্গে চুক্তি পাকাপোক্ত করতে প্যারিসে পা রেখেছেন আল-হিলালের কর্মকর্তারা। শিগগিরই এ নিয়ে আসতে পারে ঘোষণা।
 

লিও (মেসি) বার্সায় ফিরতে চায় এবং আমি নিজেও তাকে সেখানে দেখতে পছন্দ করবো।
মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি
মেসির সৌদি যাত্রা নিয়ে যখন আলোচনা সরগরম, ঠিক সেই মুহূর্তে আবারো লাইমলাইটে বার্সেলোনা। দলবদল বিষয়ক ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানিও এক পোস্টে নিশ্চিত করেছেন, সম্প্রতি বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে বৈঠকে মিলিত হয়েছেন মেসির বাবা হোর্হে মেসি। আর এরপরই মেসির বার্সায় ফেরা নিয়ে বলতে গেলে বড় আপডেট দিলেন তিনি। হোর্হে মেসি জানিয়েছেন, ‘লিও (মেসি) বার্সায় ফিরতে চায় এবং আমি নিজেও তাকে সেখানে দেখতে পছন্দ করবো।’ 


তিনি আরও জানান, ‘আমি বলতে পারি যে আমরা এখনো আত্মবিশ্বাসী, বার্সেলোনা অবশ্যই একটি বিকল্প। আপনি শিগগিরই ভবিষ্যৎ জানতে পারবেন।’


জানা যাচ্ছে, দুই পক্ষের বৈঠকটি খুবই ইতিবাচক ছিল এবং লা লিগা অবশেষে বার্সেলোনার আর্থিক ফেয়ার প্লে-এর জন্য উপস্থাপিত পরিকল্পনা অনুমোদন করেছে।

ন্যু ক্যাম্পে মন পড়ে আছে মেসিরও!

মাঝে দুই বছর বাদ দিলে ক্যারিয়ারের শুরু থেকে  বার্সেলোনাই ছিল তার ক্লাব ক্যারিয়ারের সব। সেই বার্সেলোনাকে ভোলেন কী করে লিওনেল মেসি? ন্যু ক্যাম্প ছাড়ার পর বেশ ক’বারই আর্জেন্টাইন বিশ্বজয়ী জানিয়েছেন,  বার্সেলোনায় ফিরতে চান আবারো। কাতালুনিয়ায় মেসি কাটিয়েছিলেন জীবনের ২১টি বসন্ত। প্রজন্মের অন্যতম প্রতিভাবান খেলোয়াড় থেকে সর্বকালের অন্যতম সেরার তকমাটাও গায়ে লাগিয়েছেন এখানেই। আবারো সম্ভাবনা রয়েছে পুরনো ঢেরায় ফেরার। 
 

কদিন আগে মুন্দো দেপোর্তিভোকে দেওয়া এক সাক্ষাৎকারে বার্সেলোনা কোচ জাভি হার্ন্দাদেজ জানিয়েছেন, আমার দিক থেকে আমি শতভাগ নিশ্চিত যে সে (মেসি) আমাদের সঙ্গে যোগ দিচ্ছে। তবে ন্যু ক্যাম্পে ফিরতে হলে সৌদির মোটা প্রস্তাব বিসর্জন দিতে হবে তাকে। 

 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এনটি


সূত্র : ঢাকা পোস্ট