বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী সরকারের দুঃশাসনে দেশের মানুষ দুর্বিষহ জীবন অতিবাহিত করছে। রাষ্ট্র পরিচালনায় সর্ব ক্ষেত্রে ব্যর্থ আওয়ামী সরকার বিরোধী দলের শান্তিপূর্ণ আন্দোলন কর্মসূচিতে জনগণের অভাবনীয় সমর্থন দেখে ভয়ে বিরোধীদল ও মতের নেতাকর্মীদের ওপর হামলা চালাচ্ছে।
 

মঙ্গলবার (৬ জুন) দুপুরে দলের সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেছেন।
 


বিএনপির মহাসচিব বলেন, সোমবার (৫ জুন) বগুড়ার শিবগঞ্জ উপজেলার মোকামতলা স্থলবন্দরে শান্তিপূর্ণভাবে রোডমার্চ চলাকালীন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না এবং গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকিসহ গণতন্ত্র মঞ্চের শীর্ষ নেতাদের গাড়িবহর ও যেসব আবাসিক হোটেলে নেতারা অবস্থান করছিলেন সেখানে হামলা সরকারের অপরাজনীতি থেকে কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়।
 

মির্জা ফখরুল বলেন, মানুষের মৌলিক ও গণতান্ত্রিক অধিকারের প্রতি নেতিবাচক প্রভাব খাটিয়ে অতীতে কোনো স্বৈরাচারী সরকার নিজেদের অস্তিত্বকে টিকিয়ে রাখতে পারেনি বরং তাদের করুণ পরিণতি ভোগ করতে হয়েছে।

তিনি বলেন, আপনারাও যদি বাংলাদেশের মানুষের গণতান্ত্রিক অধিকারের প্রতি যত্নবান না হয়ে হরণ করার কুমতলবে বিভোর থাকেন তাহলে আপনাদের পরিণতিও হবে ভয়াবহ।

বিএনপি মহাসচিব অবিলম্বে গণতন্ত্র মঞ্চের নেতাদের ওপর হামলাকারী আওয়ামী সন্ত্রাসীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহ্বান জানান। তিনি আহত নেতাকর্মীদের আশু সুস্থতা কামনা করেন।


 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-১১৮


সূত্র : জাগোনিউজ