মাইলেজ জটিলতা নিরসনসহ চার দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
 

বুধবার (৭ জুন) সকালে সিলেট রেলওয়ে স্টেশনে বাংলাদেশ রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতি সিলেট শাখার উদ্যোগে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
 


সমাবেশ আগামী ১৩ জুনের মধ্যে কর্মচারীদের দাবি মেনে নেওয়া না হলে পরদিন (১৪ জুন) থেকে নিয়মানুযায়ী ৮ ঘন্টার বেশি কাজ না করার ঘোষণা দেন বাংলাদেশ রেলওয়ে রানিং কর্মচারী ঐক্য পরিষদের (লোকোমাস্টার, গার্ড, টিটিই) নেতৃবৃন্দ।
 

চার দফা দাবির মধ্যে রয়েছে আগামী ১৩ জুন এর মধ্যে রানিং স্টাফদের ৭৫ শতাংশ মাইলেজ যোগে পেনশন ও আনুতোষিক নিষ্পত্তি করা, আইবাস পদ্ধতিতে রানিং স্টাফদের বেতন-ভাতা প্রদান,  নিয়োগ বিধি-২০২০ সংশোধন করে যোগ্যদের পদোন্নতি দেওয়া এবং আউটসোর্সিংয়ের মাধ্যমে চুক্তিভিত্তিক লোক নিয়োগ বন্ধ করা।
 

রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী সমিতি সিলেট শাখার সভাপতি কামাল উদ্দিনের সভাপতিত্বে ও সম্পাদক মো. আতিকুর রহমান এর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন- বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগ সিলেট শাখার সম্পাদক শহিদুল হক, রেলওয়ে জাতীয়তাবাদী শ্রমিক কর্মচারী দল সিলেট শাখার সম্পাদক মো. জসিম উদ্দিন, কার্যকরী সদস্য পরিতোষ ধর পাপ্পু ও গার্ড কাউন্সিল নেতৃবৃন্দ এবং টিটিই এসোসিয়েশনের নেতৃবৃন্দ।
 

এসময় বক্তারা বলেন, আগামী ১৩ জুনের মধ্যে মাইলেজ জঠিলতা সম্পর্কিত অর্থ মন্ত্রণালয়ের প্রত্যাহার আদেশ সংশ্লিষ্ট সকল বিভাগীয় দপ্তরে প্রেরণ এবং পেশকৃত দাবীসমূহ দ্রুত সময়ের মধ্যে মেনে নিতে হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে সমাধান না হলে আগামী ১৪ জুন থেকে রানিং স্টাফরা নিয়মানুযায়ী পরিপূর্ণ বিশ্রাম ছাড়া কোন ডিউটি করবে না। নির্ধারিত সময়ের অতিরিক্ত কোন ডিউটি করবে না। স্বীয়পদের উপরের পদে এবং অথবা অন্য কোনো কাজ করবে না বলে জানান।

 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-১৫১