মৌলভীবাজারের রাজনগরে শাহাবুদ্দিন (৩৫) নামের এক অটোরিকশা চালকের গলাকাটা লাশ উদ্ধারের ঘটনায় ক্লু-লেস মামলার রহস্য উদঘাটনসহ হত্যার সাথে জড়িত রজব আলীকে (২২) গ্রেফতার করেছে পুলিশ।
 

গত ৩ জুন বিভিন্ন তথ্য ও আলামতের ভিত্তিতে রজব আলীকে কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের মিশন নামীয় এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। রজব ওই এলাকার নাজিম উদ্দিনের ছেলে।
 


রাজনগর থানাপুলিশ সূত্রে জানা যায়, গত ২৭ মে সকালে উপজেলার টেংরা ইউনিয়নের হাজীনগর চা বাগান এলাকায় শাহাবুদ্দিনের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। লাশ উদ্ধারের পর ক্লু-লেস মামলার রহস্য উদঘাটনে মাঠে নামে পুলিশ। একপর্যায়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষন রায়ের নেতৃত্বে পুলিশ তথ্য প্রযুক্তি ব্যবহার করে ৩ জুন রজব আলীকে গ্রেফতার করে। পরে আদালতের মাধ্যমে তাকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ থানায় নিয়ে এলে রজব আলী এ হত্যাকাণ্ডের সাথে জড়িত মর্মে স্বীকার করে।
 

রজব আলীর বরাত দিয়ে পুলিশ জানায়, গত ২৬ মে আনুমানিক রাত ৮টার দিকে কুলাউড়া উপজেলার ব্রাহ্মণবাজার থেকে অটোরিকশা চালক শাহাবুদ্দিনকে রাজনগর উপজেলার হাজীনগর চা বাগান এলাকায় আসার জন্য রজব ভাড়া করে। সেখানে যাওয়ার পর রজব আলী তার সাথে থাকা দা দিয়ে অটোরিকশা চালক শাহাবুদ্দিনের অটোরিকশাটি ছিনতাইয়ের লোভে তাকে গলাকেটে হত্যার পর তার অটোরিকশাটি সে মৌলভীবাজারে বিক্রি করে। পরে তার দেওয়া তথ্যমতে খুনে ব্যবহৃত দা ও অটোরিকশা বিক্রির ১৮ হাজার টাকা উদ্ধার করা হয়।
 

রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভূষন রায় ক্লু-লেস মামলার রহস্য উদঘাটনের বিষয়টি নিশ্চিত করে বলেন, বুধবার দুপুরে রজবের দেয়া তথ্যমতে তাকে নিয়ে কুলাউড়ার ব্রাহ্মণবাজারের একটি দোকানে গিয়ে খুনে ব্যবহৃত দা উদ্ধার করা হয়। বিকেলে তাকে বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।


 

সিলেটভিউ২৪ডটকম/অনি/এসডি-১৬৯