মৌলভীবাজারের কুলাউড়ায় বিদ্যুতের চাহিদা বাড়ার পর থেকে বিদ্যুৎ বিভাগের গাফলতির কারণে প্রতিদিন বৈদ্যুতিক ট্রান্সফরমারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বুধবার (৭ জুন) রাতে শহরের উত্তর বাজার এলাকার একটি ট্রান্সফরমারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এর আগে, মঙ্গলবার (৬ জুন) দুপুরে দক্ষিণ বাজার এলাকার একটি ট্রান্সফরমারেও এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 


জানা গেছে, বিদ্যুতের অসহনীয় লোডশেডিংয়ের ভোগান্তি থেকে কুলাউড়াবাসীকে রক্ষা করতে মৌলভীবাজার-২ (কুলাউড়া) আসনের সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদ সম্প্রতি জাতীয় গ্রিডের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সিলেটের প্রধান প্রকৌশলীর সঙ্গে কথা বলে কুলাউড়াবাসীর স্বার্থে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ দিতে অনুরোধ জানান।এমপির অনুরোধের পরই কুলাউড়ায় বিদ্যুতের ঘাটতি পূরণ করতে চাহিদা অনুযায়ী বিদ্যুৎ সরবরাহের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দেন তারা।

সুলতান মনসুরের উদ্যোগের ফলে সোমবার (৫ এপ্রিল) থেকে কুলাউড়ায় বেড়েছে বিদ্যুতের সরবরাহ। কমেছে লোডশেডিংও। কিন্তু অতিরিক্ত লোড পাওয়ার পরও বিদ্যুৎ বিভাগের সঠিক তদারকি না থাকার কারণে গত দুইদিন থেকে ট্রান্সফরমারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। এতে জনমনে আতঙ্ক সৃষ্টি হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল আগুন নিয়ন্ত্রণে আনে।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কুলাউড়া কার্যালয়ের বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী রাসেল আহমাদ বলেন, অতিরিক্ত লোডের কারণে এমন ঘটনা ঘটছে। ইতিমধ্যে ঘটনার তদন্তে ৭ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/অনি/ইআ-০১