‌‘রুখবো দুর্নীতি, গড়বো দেশ, হবে সোনার বাংলাদে’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেটের কানাইঘাটে দুর্নীতি দমন কমিশন সিলেটের সার্বিক সহযোগিতায় ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে বীরদল এন.এম একাডেমিতে দুর্নীতি বিরোধী বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

দূর্নীতির বিরুদ্ধে গণসচেতনতা সৃষ্টি ও সততা চর্চায় শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করার লক্ষ্যে মঙ্গলবার( ৬ জুন) সকাল ১১টায় দুর্নীতি বিরোধী বির্তক প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরণের আয়োজন করা হয়। 


উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মাস্টার মহি উদ্দিনের সভাপতিত্বে ও বিদ্যালয়ের স্কাউট শিক্ষক শাহাব উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিক্ষক সমিতি কানাইঘাট উপজেলা শাখার সাবেক সভাপতি  অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. জার উল্লাহ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীরদল এন.এম একাডেমির প্রধান শিক্ষক মো. মাহবুবুল হক, আলহাজ্ব বশির আহমদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নুরুল আমিন,কানাইঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক গোলাম কিবরিয়া, সমাজসেবী ও মানবাধিকারকর্মী মুহিবুর রহমান মনির, সিনিয়র শিক্ষক দিলদার আহমদ,শাহীন আহমদ চৌধুরী, আছমাতুন নাহার,তাহমিনা আক্তার সুমি,মিছবাউল আলম,মো: খোকন, মো: কবিরুল ইসলাম, মো: সাইফুল ইসলাম সহ আরো অনেকে। 

মডারেটর ও বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন যথাক্রমে-আলহাজ্ব বশির আহমদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নুরুল আমিন এবং বীরদল ইসলামি কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষিকা রোজিনা আক্তার। 

জাতীয় বিতর্ক প্রতিযোগিতা-২০২৩ এ অংশগ্রহণ করে চ্যাম্পিয়ন হয়েছে বীরদল এন.এম একাডেমির ১০ শ্রেণির শিক্ষার্থী জোবায়রা আক্তার ও তার দল এবং রানার্সআপ হয়েছে কানাইঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির শিক্ষার্থী আব্দুল কাহির ও তার দল।

রচনা প্রতিযোগিতায় প্রথম হয়েছে বীরদল এন.এম একাডেমির ৮ম শ্রেণির শিক্ষার্থী রাহমানা হক মাহা এবং ২য় হয়েছে কানাইঘাট পাবলিক উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থী মাহমুদুল হাসান।  অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/ মাহি