বাঙালির মুক্তিসনদ ছয়দফা আন্দোলনের প্রথম শহীদ মনু মিয়ার স্মৃতির প্রতি গবেষণা প্রতিষ্ঠান মুক্তিযুদ্ধ অনুশীলন সিলেট ও মুক্তিযুদ্ধ পাঠাগার সিলেটের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।


শহীদ মনু মিয়ার জন্মস্থান সিলেটের বিয়ানীবাজারসহ সারা দেশে সরকারি উদ্যোগে বুধবার (৭ জুন) ঐতিহাসিক ছয়দফা দিবস পালিত হয়। পাশাপাশি অন্যান্য বছরের মতো বেসরকারি উদ্যোগেও দিনটি পালিত হয়েছে।



প্রতি বছরের মতো এবারও শহীদ মনু মিয়া স্মৃতি পরিষদের  উদ্যোগে দুপুরে বিয়ানীবাজার পৌরসভার নয়াগ্রামে শহীদ মনু মিয়ার স্মরণে নির্মিত স্মৃতিসৌধে আলোচনা সভা, শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও দোয়া মাহফিলের আয়োজন করা হয় ।

 

এ সময় মুক্তিযুদ্ধ অনুশীলন সিলেটের নির্বাহী পরিচালক সিলেট জেলা প্রেসক্লাব ও ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালস্টি অ্যাসোসিয়েশন-ইমজা সিলেটের প্রতিষ্ঠাকালীন সভাপতি আল আজাদ এবং মুক্তিযুদ্ধ পাঠাগার সিলেটের সভাপতি লেখক শেখ নূরুল ইসলাম ও যুগ্মসাধারণ সম্পাদক সাংবাদিক আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া শহীদ মনু মিয়ার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

 

এর আগে আলোচনা সভায় বক্তব্য রাখতে নিয়ে মুক্তিযুদ্ধ গবেষক-সাংবাদিক আল আজাদ শহীদ মনু মিয়ার নামে বিয়ানীবাজারে শিক্ষা প্রতিষ্ঠান ও গুরুত্বপূর্ণ স্থাপনার নামকরণ এবং নতুন প্রজন্মকে এই বীর শহীদ সম্পর্কে জানানোর উদ্যোগ গ্রহণের আহ্বান জানান।

 

সিলেটভিউ২৪ডটকম/সবি/ইআ-০৬