সিলেট সদর উপজেলার চামাউরা এলাকার জৈনকারকান্দি গ্রামে গৃহবধূ গণধর্ষণকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে এলাকাবাসীর উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
 

শুক্রবার (৯ জুন) সকাল ১১টায় জৈনকারকান্দি গ্রামের নদীর পারে এ মাববন্ধনের আয়োজন করা হয়।


এলাকার মুরব্বী আব্দুল জব্বারের সভাপতিত্বে ও মিছির আলীর পরিচালনায় বক্তব্য রাখেন- এলাকার মুরব্বী জয়নাল মিয়া, ফজর আলী, আব্দুল বারি, আব্দুস সাত্তার, জয়নাল আহমেদ, মাশুক মিয়া, আব্দুর রহমান, মুক্তার হোসেন।
 

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- শফিকুল ইসলাম, স্বপন মিয়া, সাহাব উদ্দিন, আবু বক্কর, হাছন আলী, শান্তি মিয়া, ধন মিয়া, ফরিদ আলী, মঈন উদ্দিন, আইন উদ্দিন, জালাল হোসেন, মনির হোসেন, চামাউরা এলাকার মধ্যে ইসমাঈল আলী, ইরশাদ আরী, হোসেন মিয়া, ইব্রাহীম আলী, আইন উদ্দিন, তারাবানু, সুর্যবান, ফরিদা বেগম, জুসনা বেগম, লিফি বেগম, লিপি বেগম, হামিদা বেগম প্রমুখ।
 

মানববন্ধনে বক্তারা বলেন, চামাউরা জৈনকারকান্দি এলাকা একটি শান্তি প্রিয় এলাকা। কিন্তু কিছু কুচক্রী মহলের আচরণের কারণে সমগ্র চামাউরা জৈনকারকান্দির দূর্নাম সৃষ্টি হয়েছে। সম্প্রতি গণধর্ষণের যে ঘটনা ঘটেছে আমরা তার তীব্র নিন্দা জানাই। কিন্তু এ ঘটনায় থানায় মামলা রেকর্ড হওয়ার পরও আসামীরা প্রকাশ্য দিবালকে ঘুরে বেড়াচ্ছেন। যারা এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা ঘঠিয়েছে তাদেরকে চিহ্নিত করে দ্রুত গ্রেফতার করে শাস্তি প্রদান করতে হবে। অন্যথায় সাধারণ মানুষ ফুসে উঠলে দমিয়ে রাখা যাবে না।
 

বক্তারা এই ন্যাক্কারজনক ঘটনার সাথে যারা জড়িত তাদেরকে আইনের আওতায় নিয়ে আসার জন্য প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-১৯৯