সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশ পরিচালনায় সর্বক্ষেত্রে ব্যার্থতার পরিচয় দিয়েছে। আইনমন্ত্রী আনিসুল হক গতকাল নিশিরাতের জাতীয় সংসদে দাঁড়িয়ে বলেছেন,“আগামী নির্বাচনের আগে হয়রানিমূলক মামলা না করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।” তার এই কথায় প্রমাণিত হলো, গত ১৫ বছর যাবত সম্পূর্ণ অন্যায়ভাবে বিএনপি নেতাকর্মীসহ বিরোধী মতের মানুষদের নিপীড়ণ করেছেন। আজ এতদিন পরে আইনমন্ত্রী আনিসুল হকের স্বীকারোক্তিতে দালিলিক সত্যতা নিশ্চিত হলো যে, আইন আদালত, পুলিশসহ আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী, সিভিল প্রশাসন, নির্বাচন কমিশন- সব গিলে খেয়েছে নিশিরাতের সরকার। এই কর্তৃত্ববাদী একদলীয় ব্যবস্থা কখনোই টিকে থাকবে না, থাকতে পারে না। তাই সর্বস্তরের মানুষ বিএনপির নেতৃত্বে ঐক্যবদ্ধ ভাবে ১০ দফা দাবী বাস্তবায়নের জন্য রাস্তায় নেমেছে। এটির ধ্বংস অনিবার্য। আন্দোলনের বন্যায় আওয়ামী কর্তৃত্ববাদের সমাধি রচিত হবেই।
 

শুক্রবার বিকেলে নগরীর একটি রেস্টুরেন্টে জকিগঞ্জ ও কানাইঘাট উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের সিনিয়র নেতাকর্মীদের সাথে সিলেট জেলা বিএনপি নেতৃবৃন্দের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
 


সরকারের পদত্যাগ, সংসদ বাতিল, নির্দলীয়, নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, ১০ দফা এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ নেতৃবৃন্দের মুক্তির দাবিতে এই সভা অনুষ্ঠিত হয়।
 

সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও জকিগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি শফিকুর রহমানের সভাপতিত্বে কানাইঘাট উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক শরিফুল হক ও জকিগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন সেলিমের যৌথ সঞ্চালনায় সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা বিএনপির সহসভাপতি মামুনুর রশীদ মামুন (চাকসু), বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।
 

প্রধান বক্তার বক্তব্যে জেলা বিএনপির সহ সভাপতি মামুনুর রশীদ মামুন (চাকসু) বলেন, ‌‘বিএনপির চলনান গণতান্ত্রিক আন্দোলনে দেশের সাধারণ মানুষ অকুণ্ঠ সমথর্ন দিয়েছে। তাই আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে সরকারের পতন নিশ্চিত করার লক্ষ্যে রাজপথে নামতে হবে।’
 

বিশেষ অতিথির বক্তব্যে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, ‘দেশে আজ গণতন্ত্র ও বাকস্বাধীনতা নেই। সরকার জনগনের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। তাই এই সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করে দেশে জনগণের সরকার প্রতিষ্ঠার কোন বিকল্প নেই।’

সভায় বক্তব্য রাখেন- বিএনপি নেতা আনোয়ার হোসেন মানিক, কোহিনূর আহমেদ, শাকিল মুর্শেদ, জালাল খাঁন, মাহবুব আলম, আহমেদ সোলায়মান, ডাঃ আবু শহীদ, তোফায়েল আহমেদ চৌধুরী, মাসুক আহমদ, ওয়েস আহমদ, আবু বক্কর চেয়ারম্যান, মানিক মিয়া চেয়ারম্যান, ফখর উদ্দিন চৌধুরী, বাহাউদ্দীন চেয়ারম্যান, খছরুজ্জামান পারভেজ, আবুল বাশার ও এড. সাদিক।

সভায় জকিগঞ্জ-কানাইঘাট বিএনপি এবং সকল অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।
 

এসময় তারেক রহমানের নির্দেশ সিলেট জেলা বিএনপি সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক এ্যাড এমরান আহমদ চৌধুরী ও সহসভাপতি মামুনুর রশীদ (চাকসু)  উপজেলা স্বেচ্ছাসেবক দল নেতা মিজান কে এক লক্ষ টাকা অনুদান হস্তান্তর করেন। প্রবাসী বিএনপি নেতৃবৃন্দ ও কানাইঘাট উপজেলা বিএনপি নেতৃবৃন্দের সহযোগিতায় এ অনুদান দেয়া হয়।
 

উল্লেখ্য, ১০ ডিসেম্বরে গণসমাবেশের পূর্বে রাজধানীতে গ্রেফতার হয়ে দীর্ঘদিন কারাবরণ করে স্বেচ্ছাসেবক দল নেতা মিজান। সভায় নেতৃবৃন্দ তার বাবার মৃত্যুতে শোক জানান।


 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-২০৯