বাহরাইনে সপ্তাহব্যাপী ‘মুজিব একটি জাতির রুপকার’ চলচ্চিত্রটি প্রদর্শিত হয়েছে।বাহরাইন দূতাবাসের আয়োজনে গত ৯ নভেম্বর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৭.৪৫ মিনিটে বাহরাইনের ডানা মলের ইপিক্স সিনেমা হলে প্রদর্শিত হয়।চলচ্চিত্রটি ভারত, চীন, তুরস্ক, নেপাল, দক্ষিণ কোরিয়া, লেবাননের রাষ্ট্রদূত সহ বাহরাইন সরকারের পররাষ্ট্র ও শ্রম মন্ত্রণালয় প্রতিনিধিসহ সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা, কূটনৈতিক,বিশিষ্ট ব্যক্তিবর্গ, দূতাবাসের কর্মকর্তা,ব্যবসায়ী, দেশী-বিদেশী সাংবাদিকবৃন্দ সহ বাহরাইন অবস্থানরত বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ ও প্রবাসী বাংলাদেশিরা এক সাথে মিলে চলচ্চিত্রটি উপভোগ করেন।

দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স এ.কে.এম. মহিউদ্দিন কায়েস ‘মুজিব একটি জাতির রুপকার’ চলচ্চিত্রটি দেখার পর সেখানে উপস্থিত সাংবাদিকদের সাথে অনুভূতি প্রকাশকালে বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনকাল, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে তাঁর অবদান এবং দেশের জন্য তাঁর ত্যাগ-তিতিক্ষা তা এই চলচ্চিত্রটির মাধ্যমে নির্মোহভাবে ফুটে উঠেছে।
 


দূতাবাসের এ আয়োজনের মাধ্যমে প্রবাসীরা বাংলাদশের ইতিহাস ও জাতির জনক এর অবদান সম্পর্কে জানার সুযোগ পেয়েছেন।বিভিন্ন দেশের রাষ্ট্রদূতগণ ও প্রবাসীরা চার্জ দ্যা অ্যাফেয়ার্স মহিউদ্দিন কায়েসকে ব্যতিক্রমী এ রকম সুন্দর আয়োজনের জন্য আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।


 


সিলেটভিউ২৪ডটকম/আশফাক/এসডি-৩১৩