আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৫ আসন থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার লক্ষ্যে মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত মোট ৮ জন আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন বলে জানা গেছে।
 

তাদের মধ্যে রয়েছেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযাদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অর্থনীতিবিদ ড. আহমদ আল কবির, ঢাকা সুপ্রিম কোর্ট বারের আইনজীবি সাবেক ছাত্রনেতা এডভোকেট মস্তাক আহমদ, যুক্তরাজ্য শাখা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক এমসি কলেজের সাবেক ভিপি খসরুজ্জামান খসরু, আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপ-কমিটির সদস্য যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা শামসুজ্জামান বাহার, যুক্তরাজ্য আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাওছার চৌধুরী, যুক্তরাষ্ট্র নিউজার্সি সিটি আওয়ামী যুবলীগের সভাপতি জুলিয়ান চৌধুরী রাহী, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা সারওয়ার কবীর।
 


ঘোষিত তফশিল অনুযায়ী, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।
 

নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১ থেকে ৪ ডিসেম্বর, মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর, নির্বাচনি প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত চলবে।

 


সিলেটভিউ২৪ডটকম/মাহবুবুর/এসডি-৪৯৮