উপমহাদেশের প্রখ্যাত বুজুর্গ, জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুর’র প্রতিষ্ঠাতা শায়খুল হাদিস হাফিজ নুর উদ্দিন গহরপুরি (রাহ.)-এর কবর জিয়ারত করেছেন আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী, যুক্তরাজ্য আওয়ামী লীগ ও সর্বইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা ব্যারিস্টার মোহাম্মদ মনির হোসাইন।

শুক্রবার (২৪ নভেম্বর) বিকালে বালাগঞ্জ উপজেলার মোল্লাপাড়া গ্রামস্থ গহরপুরি’র কবর জিয়ারত শেষে তিনি মুনাজাতে অংশগ্রহণ করেন।


এর আগে তিনি ঐতিহ্যবাহী জামিয়া ইসলামিয়া হোসাইনিয়া গহরপুর মাদরাসা মসজিদে জুমআর নামাজ আদায় করেন এবং মুসল্লিদের সাথে কুশল বিনিময় করেন। 

নামাজ শেষে মনির হোসাইন গহরপুর (রাহ.)-এর ছেলে, গহরপুর জামিয়ার মুহতামিম হাফিজ মাওলানা মুসলেহ উদ্দিন রাজুর সাথে তাঁর অফিসে সৌজন্যসাক্ষাৎ এবং মতবিনিময় করেন। এছাড়াও তিনি গহরপুরি (রাহ.)-এর জামাতা মুফতি হাফিজ মাওলানা মিসবাহ উদ্দিন শাহনাজ, দেওয়ান আব্দুর রহিম হাইস্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক খলিলুর রহমান এবং স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও জনপ্রতিনিধিসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করে দোয়া কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন বিশিষ্ট কমিউনিটি নেতা শাহ কায়েস চৌধুরী, কামাল হোসেন ও যুবনেতা শামীম আহমদ প্রমুখ। 

মতিবিনিময়কালে মনির হোসাইন স্থানীয় সাংবাদিকদের কাছে সিলেট-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার পূর্ণ আশাবাদ ব্যক্ত করে দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জের সর্বস্তরের মানুষের কাছে দোয়া কামনা করেন।

এদিকে, সিলেট-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ব্যারিস্টার মনির হোসাইনের উদ্যোগে দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়ন এবং যুক্তরাজ্যের লন্ডন শহরের বিভিন্ন জামে মসজিদে শুক্রবার জুমআর নামাজ শেষে বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়। মুনাজাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তাঁর পরিবারের শহিদ সদস্যদের জন্য বিশেষ দোয়া ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ূ কামনা করা হয়।

উল্লেখ্য, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৩ আসনে দলীয় মনোনয়ন নিয়ে প্রার্থী হওয়ার লক্ষ্যে গত রবিবার (১৯ নভেম্বর) ফরম জমা দিয়েছেন মুহাম্মদ মনির হোসাইন। এর আগে তিনি মনোনয়নপত্র সংগ্রহ করেন।

গত দুই জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৩ আসনে আওয়ামী লীগের মনোনয় প্রত্যাশী ছিলেন মনির হোসাইন। এবারও তিনি এ আসন থেকে চাচ্ছেন দলের মনোনয়ন। এ লক্ষ্যে তিনি গত কয়েক মাস ধরে কাজ চালিয়ে যাচ্ছেন। সিলেট-৩ আসনের অন্তর্ভুক্ত দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলায় দলীয় নেতাকর্মী ও সাংবাদিকসহ বিভিন্ন ব্যক্তি-মহলের সঙ্গে মতবিনিময়, আলোচনা, উঠানবৈঠক এবং গণসংযোগ করছেন বেশ কয়েক মাস ধরে। এছাড়াও এ তিন উপজেলাসহ সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের দলীয় বিভিন্ন কর্মসূচিতে করছেন অংশগ্রহণ।

সর্বোপরি গত এক যুগেরও বেশি সময় ধরে সহায়তা নিয়ে দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলার গরিব-দুঃখী এবং বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে বিপাকে পড়া অসহায় মানুষের পাশে দাঁড়াচ্ছেন মনির হোসাইন। অব্যাহত রয়েছে তাঁর এমন সমাজসেবামূলক কার্যক্রম।

মনির হোসাইন বর্তমানে যুক্তরাজ্য আওয়ামী লীগ ও সর্বইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের উপদেষ্টা। তিনি যুক্তরাজ্য আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ছিলেন। এছাড়া ছাত্রত্বকালে মনির হোসাইন ছিলেন সিলেট মদন মোহন কলেজ ও সিলেট ল’ কলেজ ছাত্র সংসদের নির্বাচিত ভিপি।


সিলেটভিউ২৪ডটকম / জিলু / ডি.আর