ক্রীড়া পরিদপ্তর, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে, বিভাগীয় কমিশনারের কার্যালয়, সিলেট ও জেলা ক্রীড়া অফিস, সিলেট এর আয়োজনে এবং জেলা প্রশাসন সিলেট ও জেলা ক্রীড়া সংস্থা, সিলেট এর সহযোগিতায় সিলেট বিভাগীয় পর্যায়ে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) ২০২৩’ ও ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালিকা (অনূর্ধ্ব-১৭) ২০২৩’ এর ফাইনাল খেলা এবং সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান ২৫ নভেম্বর ২০২৩ শনিবার আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত হয়।

‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) ২০২৩’ এর ফাইনাল খেলায় সিলেট জেলা বালক (অনূর্ধ্ব-১৭) ফুটবল দল ১-০ গোলে হবিগঞ্জ জেলা বালক (অনূর্ধ্ব-১৭ ) ফুটবল দলকে হারিয়ে বিজয়ী হয় তথা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।
 


’বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালিকা (অনূর্ধ্ব-১৭) ২০২৩’ এর ফাইনাল খেলায় সিলেট জেলা বালিকা (অনূর্ধ্ব-১৭) ফুটবল দল ৩-১ গোলে হবিগঞ্জ জেলা বালিকা (অনূর্ধ্ব-১৭) ফুটবল দলকে হারিয়ে বিজয়ী হয় তথা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

ফাইনাল ম্যাচ পরবর্তী সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য ও পুরস্কার বিতরণ করেন সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, এনডিসি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান ও পুরস্কার বিতরণ করেন সিলেট রেঞ্জের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, বিপিএম(বার),পিপিএম, সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অবস্) মোঃ মাসুদ রানা, সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের প্রেসিডেন্ট মাহি উদ্দিন আহমদ সেলিম।
 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন সিলেট জেলা ক্রীড়া অফিসার ও টুর্নামেন্ট কমিটির সদস্য-সচিব মোঃ নূর হোসেন।
 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু সুফিয়ান, বাংলাদেশ কর্মচারী কল্যাণ বোর্ড, সিলেট এর পরিচালক মোঃ আজমল হোসেন, কানাইঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মোমিন চৌধুরী, সিলেট জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য সমর চৌধুরী, দীপাল কুমার সিংহ ও হাজী মিলাদ আহমদ, সিলেট জেলা ফুটবল এসোসিয়েশনের কার্যনির্বাহী সদস্য মোঃ সিরাজ উদ্দিন, সিলেট জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মারিয়ান চৌধুরী মাম্মী, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলা ক্রীড়া অফিসার মোঃ মাজহারুল মজিদ, হবিগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম-সম্পাদক মহিউদ্দিন পারভেজ ও কোষাধ্যক্ষ হুমায়ুন কবির চৌধুরী শাহেদ, ১ম বিভাগ ফুটবল লীগ কমিটির সম্পাদক রিয়াজ উদ্দিন হেলাল এবং সদস্য আক্কাছ উদ্দিন আক্কাই, রুবেল আহমদ নান্নু, এহতেশামুল হাসান লয়েছ , আজাদুর রহমান চঞ্চল ও রাফায়েত মালিক রাহী, বিয়ানীবাজার উপজেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মোঃ আবুল হোসেন খসরু প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিলেট বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থার অফিস সেক্রেটারী বিপুল চন্দ্র তালুকদার।
 

সিলেট বিভাগীয় পর্যায়ে ’বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালিকা (অনূর্ধ্ব-১৭) ২০২৩’ এর প্রদানকৃত পুরস্কারসমূহ : প্লেয়ার অব দ্যা ফাইনাল (সম্মাননা স্মারক ও নগদ অর্থ পুরস্কার ২,০০০/- টাকা) : সিলেট জেলা বালিকা অনূর্ধ্ব-১৭ ফুটবল দলের ১০ নং জার্সিধারী খেলোয়াড় তুষ্টি রানী দাস। সর্বোচ্চ গোলদাতা (সম্মাননা স্মারক ও নগদ অর্থ পুরস্কার ২,৫০০/- টাকা): হবিগঞ্জ জেলা বালিকা অনূর্ধ্ব-১৭ ফুটবল দলের ০৯ নং জার্সিধারী খেলোয়াড় শান্তনা মুন্ডা। প্লেয়ার অব দ্যা টুর্নামেন্ট (সম্মাননা স্মারক ও নগদ অর্থ পুরস্কার ৩,০০০/- টাকা) : সিলেট জেলা বালিকা অনূর্ধ্ব-১৭ ফুটবল দলের ০৭ নং জার্সিধারী খেলোয়াড় ঝুমা বেগম।

সিলেট বিভাগীয় পর্যায়ে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) ২০২৩’ এর প্রদানকৃত পুরস্কারসমূহ : প্লেয়ার অব দ্যা ফাইনাল (সম্মাননা স্মারক ও নগদ অর্থ পুরস্কার ২,০০০/- টাকা) : সিলেট জেলা বালক অনূর্ধ্ব-১৭ ফুটবল দলের ১০ নং জার্সিধারী খেলোয়াড় হিফজুর রহমান। সর্বোচ্চ গোলদাতা (সম্মাননা স্মারক ও নগদ অর্থ পুরস্কার ২,৫০০/- টাকা): সিলেট জেলা বালক অনূর্ধ্ব-১৭ ফুটবল দলের ০৯ নং জার্সিধারী খেলোয়াড় রিফাত খাঁন।
 

প্লেয়ার অব দ্যা টুর্নামেন্ট (সম্মাননা স্মারক ও নগদ অর্থ পুরস্কার ৩,০০০/- টাকা) : হবিগঞ্জ জেলা বালক অনূর্ধ্ব-১৭ ফুটবল দলের ১৬ নং জার্সিধারী খেলোয়াড় মোঃ জিসান মিয়া।

সিলেট বিভাগীয় পর্যায়ে ’বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালিকা (অনূর্ধ্ব-১৭) ২০২৩’ এর চ্যাম্পিয়ন সিলেট জেলা বালিকা (অনূর্ধ্ব-১৭) ফুটবল দলকে ব্যক্তিগত মেডেল ও চ্যাম্পিয়ন ট্রফি প্রদান করা হয়। পাশাপাশি রানার-আপ হবিগঞ্জ জেলা বালিকা (অনূর্ধ্ব-১৭) ফুটবল দলকে ব্যক্তিগত মেডেল ও রানার-আপ ট্রফি প্রদান করা হয়।
 

সিলেট বিভাগীয় পর্যায়ে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালক (অনূর্ধ্ব-১৭) ২০২৩’ এর চ্যাম্পিয়ন সিলেট জেলা বালক (অনূর্ধ্ব-১৭) ফুটবল দলকে ব্যক্তিগত মেডেল ও চ্যাম্পিয়ন ট্রফি প্রদান করা হয়। পাশাপাশি রানার-আপ হবিগঞ্জ জেলা বালক (অনূর্ধ্ব-১৭) ফুটবল দলকে ব্যক্তিগত মেডেল ও রানার-আপ ট্রফি প্রদান করা হয়।

 

সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-৬২৪