দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারা বাজার) আসনে গণফোরামের একক প্রার্থী ও জাতীয় পার্টি (জাপা) ৪নেতা। এরই মধ্যে নির্বাচনী তৎপরতা শুরু করেছে দুটি দলের কর্মী ও সমর্থকরা। নির্বাচনে প্রার্থী হতে দলীয় মনোনয়নপত্র দুটি দলের নেতারা জমা দিয়েছেন।
 

সুনামগঞ্জ জেলা রাজনীতির অন্যতম প্রাণকেন্দ্র বলা হয় সুনামগঞ্জ ০৫ (ছাতক-দোয়ারা বাজার) আসনটিকে। উত্তাপ ছড়ানো এই আসনটিতে কে পাচ্ছেন জাতীয় পার্টি (জাপা) লাঙ্গল? তবে গণফোরামের একক প্রার্থী থাকায় এ আসনে ভিন্ন প্রতিদ্বন্দ্বীর সুযোগ থাকছে না।
 


সুনামগঞ্জ-৫ আসনে ড. কামাল হোসেনের (গণফোরাম) কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য হিসেবে একক প্রার্থী রয়েছেন ছাতকের গোবিন্দগঞ্জ সৈদেরগাঁও ইউনিয়নের সুহিতপুর গ্রামের আইয়ুব কমর আলী।
 

ছাতক উপজেলা জাতীয় পার্টির সভাপতি আবুল লেইছ কাহার, জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য (ছাতকের জাতুয়া গ্রামের বাসিন্দা) রুহুল আমিন, সুনামগঞ্জ জেলা জাতীয় পার্টির সদস্য (দোয়ারাবাজার উপজেলার বাসিন্দা) এডভোকেট নাজমুল হুদা হিমেল ও জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সদস্য (দোয়ারাবাজার উপজেলার বাসিন্দা) আবু সালেহ এই ৪জন নেতা জাতীয় পার্টি থেকে মনোনয়ন সংগ্রহের পর জমা করেছেন।
 

গণফোরাম কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য হিসেবে আইয়ুব কমর আলী জানান, দলের সিদ্ধান্তের উপড়ে নির্ভর করে আগামী নির্বাচনে প্রার্থী হয়েছি। নির্বাচন করবো ছাতক দোয়ারা জনগণের প্রতি অঘাত বিশ্বাস ভালোবাসা রয়েছে। বাকীটা আল্লাহর ইচ্ছে।
 

আবুল লেইস কাহার, রুহুল আমীন, এডভোকেট নাজমুল হুদা হিমেল ও আবু সালেহ জানিয়েছেন, জাতীয় পার্টির কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচন করতে প্রস্তুত রয়েছেন। দল যাকে মনোনয়ন দিবে তার পক্ষেই কাজ করবেন। তাতে কোন সন্দেহের অবকাশ নেই।
 

সুনামগঞ্জ-৫ আসনে মোট ভোটার ৪ লাখ ৮৮ হাজার ৮১ জন। ১টি পৌরসভা, ২টি উপজেলা এবং ২২টি ইউনিয়ন নিয়ে গঠিত এই আসন। এই আসনে বিগত ১১টি জাতীয় সংসদ নির্বাচনের মধ্যে ৫ বার বিজয়ী হয় আওয়ামী লীগ, জাতীয় পার্টি দুইবার, স্বতন্ত্র দুইবার, বিএনপি ও জাসদ একবার করে বিজয়ী হয়।


 


সিলেটভিউ২৪ডটকম/শংকর/এসডি-৬২৮