সিলেটের জকিগঞ্জে নবাগত অতিরিক্ত পুলিশ সুপার ইয়াহিয়া আল মামুন এবং ওসি মো. জাবেদ মাসুদ যৌথভাবে প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন।
 

শনিবার দুপুরের দিকে থানা মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


এ সময় নবাগত অতিরিক্ত পুলিশ সুপার ইয়াহিয়া আল মামুন ও ওসি মো. জাবেদ মাসুদ বলেন, পুলিশ সাংবাদিক একে অপরের পরিপূরক। আমাদের কাজের অনেকাংশে মিল আছে। সমাজের অসংগতিগুলো দূর করতে পুলিশ ও সাংবাদিকরা একইভাবে কাজ করছেন। পুলিশ ও সাংবাদিক কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করলে সমাজ থেকে মাদক, সন্ত্রাস, ধর্ষণ, নারী নির্যাতন, বাল্যবিবাহ, চাঁদাবাজিসহ সব অপরাধ অনেকটা কমে যাবে।
 

সাংবাদিকদের সহযোগিতা চেয়ে আরও বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সাংবাদিকগণের সবসময়ই সহযোগিতা প্রয়োজন। সংসদ নির্বাচনকে কেন্দ্র করে কেউ যাতে কোন ধরণের অপপ্রচার করতে না পারে সেদিকে পুলিশ সর্তক রয়েছে। অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষভাবে ভোট সম্পন্ন করতে পুলিশ কাজ করে যাচ্ছে। জনগণ যাকে ভোট দেবেন তিনিই বিজয়ী হবেন। আন্দোলনের নামে কেউ নৈরাজ্য ও নাশকতা করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। কোন নিরপরাধ মানুষ হয়রানীর শিকার হবেনা। থানায় সাধারণ মানুষ যাতে সেবা পায় সেদিকে গুরুত্ব দিয়ে পুলিশ কাজ করে যাচ্ছে। অপরাধ প্রবণতা কমাতে সকল শ্রেণিপেশার মানুষ সামাজিকভাবে সচেতনতা সৃষ্টি করতে হবে।
 

কিশোর ও যুবসমাজ যাতে বিপৎগামী না হয় সেজন্য অভিভাবকগণ সন্তানদের প্রতি সজাগ দৃষ্টি রাখার আহবান জানান।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- ওসি তদন্ত সুকান্ত চৌধুরী, জকিগঞ্জ প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী, সাধারণ সম্পাদক শ্রীকান্ত পাল, সাবেক সহসভাপতি অধ্যক্ষ আব্দুল্লাহ আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক রহমত আলী হেলালী, কোষাধ্যক্ষ এনামুল হক মুন্না, অফিস সম্পাদক কেএম মামুন, নির্বাহী সদস্য আল হাছিব তাপাদার, সদস্য রিপন আহমদ, আবু বকর ফয়সল।


 


সিলেটভিউ২৪ডটকম/হাছিব/এসডি-৬৩০