সিলেটে মাঠে যেহেতু বাংলাদেশ দলের টেস্ট ম্যাচ তেমন একটা খেলা হয়নি তাই ম্যাচের আগের দিন কোচ হাথুরুসিংহা কে নিয়ে দীর্ঘ সময় পিচটা বুঝার চেষ্টা করেছেন টাইগার অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

এদিন মাঠে দীর্ঘ অনুশীলনে করেছে টাইগাররা। কোচ হাতুড়ে সিংহে অনুশীলনে টাইগার ব্যাটার ও বোলারদের দিয়েছেন মন্ত্র।



এদিকে সিলেটে প্রথম টেস্টের আগে সোমবার গণমাধ্যমের মুখোমুখি হন টাইগার এই ব্যাটার। সিলেটর উইকেট সম্পর্কে শান্ত বলেন, কী ধরনের উইকেট এখানে হবে, সেটা বলা ঠিক হবে না, ব্যক্তিগতভাবে আমার মনে হয়। আপনারা হয়তো কাল দেখলে পরিষ্কার একটা ধারণা পাবেন। আমরা খেলোয়াড়রা যতটুকু পেরেছি, ধারণা নিয়েছি। আমাদের যে শক্তি আছে, ওই অনুযায়ী কালকে আমরা মাঠে আসব। তো কাল ম্যাচ শুরু হলে আরও পরিষ্কার ইনফরমেশন আমরা পাব।


শান্ত বিশ্বাস করেন সব ফরম্যাটের অধিনায়ক হতে প্রস্তুত তিনি।
 শান্ত বলেন, সব ফরম্যাটের জন্যই আমার কাছে ব্যক্তিগতভাবে মনে হয় ওই যোগ্যতা আমার আছে। এটা আমার ব্যক্তিগত বিশ্বাস। আর যেই অধিনায়ক হবে সে যদি লম্বা সময় ধরে থাকে তাহলে তার প্লান করাটা সুবিধার হবে। সামনে যেই আসবে আর আমি যদি সুযোগ পাই অনেক ভালো কিছু করবো এবং প্লান করতে সুবিধা হবে।


সাকিব-তামিম-লিটন-তাসকিন ছাড়া বাংলাদেশ দল নতুন বলতে নারাজ শান্ত। তার মতে দল নতুন না অভিজ্ঞতা কম দলের। অবশ্যই এটা একটা না একটা সময় হবেই। এটা একটা সুযোগ যে আমরা যারা তরুণ ক্রিকেটার বা নতুন দলে এসেছে তাদের জন্য। এটা একটা চ্যালেঞ্জ হিসেবে নেওয়া উচিত এবং প্রত্যেক খেলোয়াড় তার জন্য প্রস্তুত। এই সুযোগটা কীভাবে কাজে লাগাবে সেটার জন্য তারা পরিকল্পনা করছে।


আগামীকাল প্রথম টেস্ট ম্যাচ খেলতে উভয় দল মাঠে নামবে। ওই ম্যাচ শেষে উভয় দলই ফিরে যাবে ঢাকায়। ৬ ডিসেম্বর মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ।
 

সিলেটভিউ২৪ডটকম/নাজাত