নয়নাভিরাম ফ্লোরিডার ক্লীয়ারওয়াটার এ ২ দিনের ৩ৃতীয় ওয়ার্ল্ড ফেয়ার এন্ড ফেস্ট সফলভাবে সম্পন্ম হল।

এসোসিয়েশন অফ ওয়ার্ল্ড ফেয়ার এন্ড ইউএসএ ইন্টারন্যাশনাল এর আয়োজনে ফ্লোরিডার ক্লিয়ার ওয়াটার এ অবস্থিত হোটেল হলিডে ইন এর ইভেন্ট সেন্টারে প্রধান অতিথি মায়ামি কনসুলেট বাংলাদেশ এর কনসাল জেনারেল জনাব ইকবাল আহমদ উদ্ভোধন করেন।


২৫ শে নভেম্বর শনিবার সকাল দশটায় শুরু হয়ে রাত ১১ টা পর্যন্ত চলে। ছিল বাচ্চাদের বেশ কিছু প্রতিযোগীতা।

শিশুদের জন্য নানান অয়োজনের মধ্যে প্রধান আকর্ষণ ছিলো ওয়াটার রাইড, তারা তাদের খেলা নিয়ে মেতে ছিলো। এদিকে অনুষ্ঠানের বিভিন্ন সেগমেন্টের মধ্যে ছিলো পরিচয় পর্ব, গুনিজন সম্মাননা, শিশুদের প্রতিভা বিকাশ নিয়ে সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুস্টানের পুরোটা সময় জুড়ে ছিলেন, স্টেট কনগ্রেসম্যান সুসান ভেলডেস ( টেম্পা)  ও ফরমার স্টেট কনগ্রেসম্যান গেস্ট অন অনার ডেইজি মুরালাস  (ওরলান্ডো )।

এই ফেয়ার এন্ড ফেস্ট এ ১২ টি দেশের প্রতিনিধিরা ও ৬ টি স্টেটের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সন্ধ্যা ৬ টায় ১২ টি দেশের জাতীয় সংগীতের মাধ্যমে মুল অনুষ্টান শুরু হয়।

নানা দেশের ডেলেগেটরা মঞ্চে উঠে পতাকা পদর্শন করে জাতীয় সংগীত পরিবেশন করেন।

স্বাগত বক্তব্য রাখেন এসোসিয়েশন অফ ওয়ার্ল্ড ফেয়ার এন্ড ইউএসএ ইন্টারন্যাশনাল এর ফাউন্ডার  প্রেসিডেন্ট ও  ক্লিয়ারওয়াটার ইভেন্ট এর প্রেসিডেন্ট জনাব তারেক মাহমুদ। প্রগ্রাম মডারেটর শারমিন সিরাজের উপস্থাপনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন, সুসান ভেলডেস,ডেইজি মুরালাস, চীফ এডভাইজার এ কে এম মহিউদ্দিন, মেন্টর ডা: ইসরাত জাহান,চীফ করডিনেটর আনোয়ার হোসেন,এডিশনাল চীফ এডভাইজার মো : মাসুদ রানা,সেক্রেটারি জেনারেল সোহেল চৌ:,অর্গানাইজিং কমিটির চেয়ারম্যান নাজিম উল্লাহ লিটন,এক্জিকিউটিভ কনভেনর নাজিয়া নুজহাত, কো কনভেনর মিন্টু কুমার রায়, জয়েন্ট কনভেনর জুয়েল সাদত ও সেলিম ইব্রাহীম, কী নোট স্পীকার ভোরোনিকা রডিও ফাইজু ও মো: মাসুদ রানা, এলিট ডায়রেক্টর কামরুল ইসলাম ও মেহজাবিন মাহবুব মেহা, কো চেয়ারম্যান দীপক দাস, ওয়ার্ল্ড এম্বাসেডর সগির খান ও সাবিনা সেগোবিনা, প্রগ্রাম সেক্রেটারিয়েট এ কে এম আহসানুর রহমান রনি - মাসুদ পারভেজ -বীন কাশেম খোকন - আলমগীর হোসেন কায়েজা কেজেং ডেমা, কিউবার একটিভিস্ট রাইসেল বুসটামেন্ট,চেয়ারম্যান ফাইনান্স মুরাদ হোসেন, বাংলাদেশ স্টুডেন্ট এসোসিয়েশন এর  সভাপতি ফারিন মাহমুদ। অলিভ আহমেদ,আফতাব উদ্দিন,মোজাম্মেল হক চৌ:, ফিদা রহমান, তাসফিয়া তাবাস্সুম কোয়েল, কারমা লামো দুলাল, মোশারাত উন নাহার মীম,শেখ মনির আহমদ, মিজান মোস্তফা, সাদমান রহমান।


টাইটেল স্পন্সর ছিল এমাকন লিজিয়ান এর নাহিনুর রহমান মুন্না। 

অনুস্টানে বাংলাদেশের বিশিষ্ট কবি ও সাহিত্যিক মরহুম আনিসুল হক চৌ: কে (মরোনত্তর সম্মান)  ইটারন্যাল ভার্স এওয়ার্ড দেয়া হয়, কনসাল জেনারেল ইকবাল আহমদ মরহুম আনিসুল হকের  ছেলে জনাব হাসনাত  ও তালাত এর  হাতে তা প্রদান করেন।

প্রবীন একটিভিস্ট  ফিলিপাইন এর লুইসা ইউ কে বিশেষ সম্মানে ভুষিত করা হয়। 

 


ডা: রফিকুল ইসলাম, মুরাদ হোসেন ও আম্বীয়া অন্তরার সম্পাদনায় চম্যকার একটি সুভেনীর প্রকাশিত হয়। ম্যাগাজিনটার সার্বিক দায়িত্বে ছিলেন তারেক মাহমুদ। 

রাত ৮ টা থেকে রাত ১০ টা পর্যন্ড সংগীত করেন করেন লাবনী দাস ও রুতুপর্না।

গান চলাকালীন সংগঠনের নানা গুরুত্বপুর্ন ব্যাক্তি  ও স্পন্সরদের ক্রেস্ট ও সার্টিফিকেট  করেন স্টেট রিপ্রেজেন্টটেটিভ সোসান ভেলডেস ও ইকবাল আহমদ।

ক্লিয়ারওয়াটার পিয়ার সিক্সটির পাশে হলিডে ইন হোটেলের বলরুম টা অসাধারন। নিউইয়র্ক, বোস্টন,শিকাগো, নিউজার্সি, ফ্লোরিডার নানা শহরের প্রবাসীরা ৩য় ওয়ার্ল্ড ফেয়ার এন্ড ফেস্ট টা উপভোগ করেন।

কনসুলেট সার্ভিস সেবাটায় নানা শহরের প্রবাসীরা উপকৃত হন। ইকবাল আহমদ ও উনার অফিস জানায় , থ্যান্কস গিভিং এর ছুটিতেও অনেক প্রবাসী এই সার্ভিসে উপকৃত হয়েছেন।

২৬ তারিখ রোববার ছিল এসোসিয়েশন অফ ওয়ার্ল্ড ফেয়ার এন্ড ইউএসএ ইন্টারন্যাশনাল এর এজিএম। দুপুর ১২ টায় এজিএমে ভোটাভোটির মাধ্যমে নতুন কমিটি গঠিত হয় এবং আগামী  ২ টি কনভেনশন এর তারিখ এবং ভেন্যু  চুরান্ত হয়।

বিকাল ৫ টায় ছিল ক্রুজ ডিনার, স্টার শিপের বিশাল ক্রুজে কনভেনশনের ৮০ জন ডেলিগেটরা ৪ ঘন্টার ক্রুজ ডিনার উপভোগ করেন। ক্রুজ বিকাল ৫ টায় ক্লিয়ারওয়াটার ছেড়ে যায় আবার ৯ টার পরে ফিরে আসে। নেচে গেয়ে আনন্দের সাথে বোর্ডের সবাই মনোমুগ্ধকর এই আনন্দের সময়টা উপভোগ করেন।

প্রেসিডেন্ট তারেক মাহমুদ ২৬ তারিখ রাত ৯ টায় ক্রুজে সমাপনি শুভেচ্ছা বক্তব্য রাখেন এবং সকলকে ধন্যবাদ জানান তৃতীয় ওয়ার্ল্ড ফেয়ার এন্ড ফেস্ট সফল করার জন্য।

পুরো কনভেনশনের মিডিয়া পার্টনার ছিল আর টিভি,

প্রথম আলো,বাংলা টাইমস ও হেভেননিউজ২৪। পুরো ইভেন্ট এর মিডিয়ার দায়িত্বে ছিলেন জুয়েল সাদত।

৮ টি এক্জিভিটর ছিলেন ইভেন্ট জুড়ে, সুজাতা পাল চৌধুরী  ,শিলি ফ্যাশন, ওনিয়াস বুটিক, মিনা ফ্যাশন, স্টোর বাংলা, দেশ ক্যাপিটাল এটলাস  হোলসেল ও এনাকন লিজিয়ন। 

ওয়ার্ল্ড ফেয়ার এন্ড ফেস্ট  ক্লিয়ার ওয়াটার প্রোগ্রামের উদ্দেশ্য হল বিভিন্ন দেশি বিদেশি ব্যবসায়ী, সাংস্কৃতিক কর্মী এবং তরুণ প্রজন্ম একত্রিত হয়ে আনন্দময়, শিক্ষনীয় একটি আন্তর্জাতিক নেটওয়ার্ক তৈরীর লক্ষ্যে  কাজ করা। আমেরিকার নানা শহরে আমাদের দেশের প্রবাসী বিচ্ছিন্ন ভাবে ছড়িয়ে ছিটিয়ে আছেন, নানা প্রফেশনালরা নানা শহরে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখছেন। তাদের সকলকে একত্রিত করে বছরে একবার বা একাধিকারভিউ এক্সচেঞ্জ এর ভুমিকা তেরী করা।

এরই ধারাবাহিকতায় তৃতীয় কনভেশন ক্লিয়ার ওয়াটারে অনুস্টিত হবে ২৫ - ২৬ নভেম্বর শেষ হল বিজনেস সেমিনার, সাংস্কৃতিক সন্ধ্যা,ক্রুজ ডিনার, সিম্পোজিয়াম, বিজনেস প্রমোশনাল ইভেন্ট এর মাধ্যমে সফল ভাবে সম্পন্ম হল।

 


সিলেটভিউ২৪ডটকম/জুয়েল/এসডি-৭০৪