আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে নড়াইল-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বর্তমান সংসদ সদস্য বিএম কবিরুল হক মুক্তি।
 

তবে সবাইকে অবাক করে দিয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মুক্তির বিপক্ষে ভোটের মাঠে নামার ঘোষণা দিয়ে মনোনয়নপত্র তুলেছেন তার স্ত্রী চন্দনা হক।


কালিয়া সহকারী রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে তার প্রতিনিধিরা মনোনয়নপত্র সংগ্রহ করেন।
 

বুধবার (২৯ নভেম্বর) দুপুরে জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানায়, নড়াইলের দুটি আসন থেকে মোট ১৫ জন মনোনয়নপত্র নিয়েছেন।

তবে দলীয় সূত্রে জানা গেছে, এটি একটি রাজনৈতিক কৌশল। মনোনয়ন জমা দেওয়া বা প্রার্থিতা প্রত্যাহারের এখনো অনেক সময় বাকি রয়েছে। সামনে অনেক কিছুই ঘটতে পারে।
 

নড়াইল-১ আসন থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন নয়জন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তিনবারের নির্বাচিত সংসদ সদস্য বিএম কবিরুল হক মুক্তি, তার স্ত্রী চন্দনা হক, কেন্দ্রীয় যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সরোয়ার হোসেন, কালিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কালিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ, ইসলামী ঐক্যজোটের মো. সাজ্জাদুল ইসলাম, জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য মিল্টন মোল্লা, স্বতন্ত্র প্রার্থী সিকদার মো. শাহাদাত হোসেন ও জেলা জাতীয় পার্টির (জেপি) সভাপতি শামিম আরা পারভীন ইয়াসমিন।
 

অন্যদিকে নড়াইল-২ আসনে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ছয়জন। তারা হলেন-আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাতীয় দলের সাবেক ক্রিকেটার ও বর্তমান সংসদ সদস্য মাশরাফী বিন মুর্তজা, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান, গণফ্রন্ট কেন্দ্রীয় কমিটির আইন উপদেষ্টা লতিফুর রহমান এবং ইসলামী ঐক্যজোটের মো. মাহাবুবুর রহমান, স্বতন্ত্র প্রার্থী নূর ইসলাম এবং জাতীয় পার্টির মনোনীত প্রার্থী অ্যাডভোকেট খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজ।

 


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-৭৪২


সূত্র : বাংলানিউজ