বহু জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন বিএনপির ময়মনসিংহের সাবেক দুই সংসদ সদস্য (এমপি)। এ খবরে আলোচনার সৃষ্টি হয়েছে রাজনৈতিক অঙ্গনে।
 

সাবেক ওই দুই সংসদ সদস্যরা হলেন, ময়মনসিংহ-৪ (সদর) আসনের বিএনপি দলীয় সাবেক এমপি দেলোয়ার হোসেন খান দুলু। আরেকজন ময়মনসিংহ-২ (ফুলপুর-তারাকান্দা) সংসদীয় আসনের সাবেক এমপি ও বিএনপির বর্তমান জাতীয় নির্বাহী কমিটির সদস্য শাহ্ শহীদ সারোয়ার।


 

বুধবার (২৯ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে গণমাধ্যমকে এ তথ‍্য নিশ্চিত করেছেন দেলোয়ার হোসেন খান দুলু এবং শাহ্ শহীদ সারোয়ারের ছোট ভাই অ‍্যাডভোকেট ফরহাদ।

 

এর আগে অতি গোপনীয়তায় এদিন বিকেলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন দুলু।  

 

অপরদিকে, ফুলপুর-তারাকান্দা আসনের সাবেক শাহ্ শহীদ সারোয়ারের পক্ষে বুধবার বিকেলে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তার ব‍্যক্তিগত সহকারী মো. সুমন মিয়া।

 

জানা গেছে, ময়মনসিংহ-৪ (সদর) আসনে ২০০১ সালে বিএনপির দলীয় এমপি হয়েছিলেন দেলোয়ার হোসেন খান দুলু। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য দুলু এক-এগারোর সংস্কারপন্থী হিসেবে দল থেকে ছিটকে পড়েন। এপর থেকে বিএনপিতে এই নেতার কোনো পদ নেই।

 

দেলোয়ার হোসেন খান দুলু বলেন, সংস্কারপন্থী হিসেবে গত ১৫ বছর বিএনপি আমাকে দলে রাখেনি। কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য থাকলেও ২০০৯ সালে সেখান থেকে বাদ দেওয়া হয়। বর্তমানে দলের কোনো সদস্য পদেও নেই। সাধারণ মানুষ যারা আমাকে পছন্দ করেন, তাদের ওপর নির্ভর করে প্রার্থী হয়েছি। সঠিকভাবে ভোট হলে আমি জয়ের ব্যাপারে আশাবাদী।

 

এদিকে, বিএনপি নেতা ও সাবেক এমপি সারোয়ার এদিন বিকেল সাড়ে ৩টার দিকে নিজস্ব লোক পাঠিয়ে স্বতন্ত্র প্রার্থিতার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে নিশ্চিত করেছেন ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম সাজ্জাদুল হাসান।  

 

জানা যায়, শাহ্ শহীদ সারোয়ার বিএনপির দলীয় প্রতীক নিয়ে ২০০১ সালে এমপি নির্বাচিত হয়েছিলেন। এরপর ২০০৮ ও ২০১৮ সালেও দলীয় প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেন। প্রার্থী হওয়ার বিষয় নিয়ে শাহ্ শহীদ সারোয়ারের মোবাইলফোনে যোগাযোগের চেষ্টা করা হলে সেটি বন্ধ পাওয়ায় কোনো বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

 

শাহ্ শহীদ সারোয়ার একসময় জাতীয় পার্টির (জাপা) রাজনীতির সঙ্গেও যুক্ত ছিলেন।  

 

সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক