বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চনের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৩২০০ কোটি টাকা। অভিনেতার বিলাসবহুল বাংলো জলসারই মূল্য নাকি ১১২ কোটি টাকা। এছাড়াও আরও দুটি বিলাসহবহুল বাংলোর মালিক তিনি।

সম্প্রতি এই অভিনেতা জুহুর প্রতিক্ষা বাংলোটি তার মেয়ে শ্বেতাকে উপহার দিয়েছেন। ১৫৬৪ বর্গ মিটার এলাকাজুড়ে বিস্তৃত এই বাংলোর দাম বর্তমানে ৫০ কোটি টাকা বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম।


বিভিন্ন রিপোর্ট অনুযায়ী, অমিতাভ বচ্চনের বর্তমান সম্পত্তির পরিমাণ ৩,১৯০ কোটি টাকা। এই অভিনেতার সংরক্ষণে রয়েছে রেঞ্জ রোভার, রোলস রয়েলস, লেক্সাস, অডি’র মতো বিলাসবহুল সব গাড়ি। এছাড়াও একটি ব্যক্তিগত জেটের মালিক অমিতাভ। যেটির মূল্য প্রায় ২৬০ কোটি টাকা।

মেয়ে শ্বেতাকে বাংলো উপহার দেওয়ার পরেই প্রশ্ন উঠেছে, অমিতাভ বচ্চনের এই সম্পত্তি কে কতটুকু পাবেন? কারণ বিগ বি-র সম্পত্তির একক উত্তরাধিকারী তার ছেলে অভিষেক বচ্চন নন!

মেয়েকে বাংলো উপহার দেওয়ার পর সকলের প্রশ্ন অভিষেকের জন্য কী রাখছেন তার বাবা? এর উত্তর দিয়েছেন বলিউড শাহেনশাহ নিজেই। অনেক আগেই এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, তার সব সম্পত্তি দুই ছেলে মেয়ের মাঝে সমানভাবে ভাগ করে দেওয়া হবে। এক্ষেত্রে ছেলেকে বেশি, মেয়েকে কম- এমন কোনো সিদ্ধান্তের পথে হাঁটবেন না তিনি।

অমিতাভের কথায়, ‘যখন আমরা আর থাকব না, আমাদের যা কিছু সম্পত্তি থাকবে তা আমাদের সন্তানদের হবে। আমাদের এক ছেলে ও এক মেয়ে। উভয়ের মধ্যে সমানভাবে সম্পত্তি ভাগ করে দেওয়া হবে।’


সিলেটভিউ২৪ডটকম/ডেস্ক/এসডি-৭৭১


সূত্র : ঢাকাপোষ্ট