হারিয়ে যাওয়া পোষা বিড়াল ফিরে পেতে সিলেট নগরীতে পোস্টারিং করেছেন সানজিদা ফেরদৌস নামের এক কলেজছাত্রী।  ‘লাড্ডু’ নামের ওই পোষা বিড়ালটি হারিয়ে হতাশ তিনি। পোষা বিড়ালটির সন্ধানে বন্ধুবান্ধব ও স্বজনদের সহযোগিতায় তিনি নগরীর টিলাগড়, মেজরটিলা ও জালালাবাদসহ বিভিন্ন স্থানে পোস্টারিং করেছেন।


বিভিন্ন প্রজাতির ৯টি বিড়াল রয়েছে সানজিদার ঘরে। হারিয়ে যাওয়া বিড়ালটি মিক্স ব্রিড জাতের বলে জানিয়েছেন সানজিদা। সানজিদা সিলেট এমসি কলেজের উদ্ভিদবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্রী।



সানজিদার সাঁটানো পোস্টারটিতে বলা হয়েছে, ‘টিলাগড় থেকে পোষা বিড়াল লাড্ডু হারিয়ে গেছে। এক মানবতাহীন প্রতিবেশী বস্তায় বেঁধে টিলাগড় থেকে বিড়ালটি সিএনজিচালিত অটোরিকশায় তুলে দিয়েছে। কোনো সহৃদয় ব্যক্তি বিড়ালটিকে দেখলে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে। ওই পোস্টারে দুটি মুঠোফোন নম্বর উল্লেখ করা হয়েছে।’


সানজিদার বড় বোন জান্নাতুল ফেরদৌস বলেন, তাঁর ও তাঁর বোনের বিড়াল পোষার শখ রয়েছে। প্রায় এক বছর আগে লাড্ডুকে পোষা শুরু করেন তাঁরা। তবে এর আগে থেকে তাঁদের আরও বিড়াল ছিল।


সানজিদা ফেরদৌস বলেন, লাড্ডুর একটি পায়ে সমস্যা আছে। সে বসলে পেছনের একটি পা সামনের দিকে দিয়ে বসে। প্রতিদিন তিনি এবং তাঁর বন্ধুরা মিলে সিলেট নগরের বিভিন্ন এলাকায় ঘুরে লাড্ডুকে খুঁজে বেড়াচ্ছেন।


সিলেটভিউ২৪ডটকম/ শাদিআচৌ-০২