যুক্তরাজ্য ইস্ট সাসেক্স কাউন্টির ইস্টবোর্ন শহরের বাংলাদেশী কমিউনিটির উদ্যোগে গত ৩ জানুয়ারি স্থানীয় একটি হলে সিলেট-২ (বিশ্বনাথ ও ওসমানীনগর) আসনে আওয়ামীলীগ মনোনীত পদপ্রার্থী সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরীর সমর্থনে আয়োজিত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

এই সভায় সভাপতিত্ব করেন সাসেক্স আওয়ামী লীগের সহ- সভাপতি মজমিল হোসেন, পরিচালনা করেন কাউন্সিলর আবুল কালাম আজাদ।


সভায় প্রধান অতিথি ছিলেন সুলতান মাহমুদ শরীফ, সভাপতি, যুক্তরাজ্য আওয়ামীলীগ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আব্দুল আহাদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক, যুক্তরাজ্য আওয়ামী লীগ, শফিক আহমদ, সহ- সভাপতি, লন্ডন মহানগর আওয়ামী লীগ, সেলিম আহমদ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক, লন্ডন মহানগর আওয়ামী লীগ ও জামাল আহমদ খান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক, যুক্তরাজ্য যুবলীগ।

অনুষ্টানে আরোও উপস্থিত ছিলেন  রাসেল খালিক এবং ফটিক মিয়া সহ অনেকে।

ইস্টবোর্ন বাংলাদেশী কমিউনিটির মতবিনিময় সভার প্রধান আলোচিত বিষয় ছিল প্রবাসীরা বাংলাদেশে নিজ নিজ এলাকার ভোটারদের ভোট শফিকুর রহমান চৌধুরীর জন্য নিশ্চিত করার দায়িত্ব নিয়ে ৭ই জানুয়ারির নির্বাচনে শফিকুর রহমানকে নির্বাচিত করে দেশের উন্নয়নে অবদান রাখা।

তারা আরোও বলেন, যুক্তরাজ্যের বাংলাদেশী সম্প্রদায়ের অনেকের বাংলাদেশে জমি এবং বাসা রয়েছে এবং বাংলাদেশে অন্যান্য সম্পর্কও রয়েছে। তাছাড়া প্রবাসীরা প্রতি বছর রেমিটেন্স প্রেরণ করে , যা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সহায়ক। তারা আশা করেন শফিকুর রহমান চৌধুরী নির্বাচিত হলে প্রবাসীদের সমস্যা প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরবেন এবং সমস্যা সমাধানে কাজ করবেন।

 

সিলেটভিউ২৪ডটকম/আনসার/এসডি-১৪১