বাহরাইনে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস  উদযাপন করেছে বাংলাদেশ দূতাবাস বাহরাইন।

বুধবার দেশটির রাজধানী মানামায় দূতাবাস প্রসঙ্গে স্থানীয় সময় বিকাল ৪ টায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়।
 


অনুষ্ঠানে দূতাবাসের চার্জ দ্যা অ্যাফেয়ার্স এ. কে. এম. মহিউদ্দিন কায়েসের সভাপতিত্বে দিবসটি উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত বাণী পাঠ করেন শ্রম সচিব মো.মাহফুজুর রহমান ও প্রথম সচিব ইলিয়াছুর রহমান।

পরে উন্মুক্ত আলোচনা করা হয় এবং বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের উপর নির্মিত একটি বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

চার্জ দ্যা অ্যাফেয়ার্স বক্তব্যে বলেন, জাতির জনকের নির্দেশিত পথ অনুসরণ করে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত ও স্মার্ট রাষ্ট্রে রুপান্তর করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আজ বাংলাদেশ শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন খাতে বিশ্বব্যাপী উন্নয়নের রোল মডেল হিসেবে বিবেচিত হচ্ছে। এছাড়া তিনি বাহরাইনে বসবাসরত সকলকে দল মত বিবেদ ভূলে একযোগে জাতির জনকের স্বপ্নের ‘সোনার বাংলাদেশ’ তথা প্রধানমন্ত্রী ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণে কাজ করার জন্য উধার্ত আহবান জানান।অনুষ্ঠানে বাংলাদেশ দূতাবাসের অন্যান্য কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
 

পরিশেষে বঙ্গবন্ধু ও স্বাধীনতা আন্দোলনের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।


 


সিলেটভিউ২৪ডটকম/আশফাক/এসডি-২৬১