সিলেটে সকাল থেকে তীব্র শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে। একি সঙ্গে বেড়েছে কুয়াশার প্রকোপ। প্রায় সারা সিলেট শহরের বেশী কিছু এলাকা ও শহরতলীর বেশীরভাগ এলাকা কুয়াশার চাদরে ঢাকা। সব মিলিয়ে শীতে একটা জবুথবু অবস্থা।

 


এদিকে সিলেট বিভাগে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে আর মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

 

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং অন্যত্র এটি অপরিবর্তিত থাকতে পারে। কুয়াশার কারণে দেশের কোথাও কোথাও দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।
 

এদিকে সিলেটে শীত বাড়ার সাথে সাথে গরম কাপড়ের দোকানে ক্রেতাদের ভিড় করতে দেখা যায়। শীতের তীব্রতা বাড়ায় গরম কাপড়ের দোকানে ভিড় বাড়তে দেখা গেছে সবশ্রেণির মানুষের। রাস্তার পাশে গরিব মানুষদের আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করতে দেখা যায় ।

 

আগামীকালের আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সিলেটসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে মাঝারী থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

 

সিলেট আবহাওয়া অফিসের আবহাওয়া সহকারী ওমর তালুকদার জানান, সিলেটের তাপমাত্রা কিছুটা হ্রাস পেয়েছে। আগামী দুইদিন শীত একটু বাড়বে। প্রকৃতিতে থাকবে শীতের সাথে হালকা বাতাস।

 

সিলেটভিউ২৪ডটকম/ মাহি