সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এ জেড রওশন জেবিন রুবার ব্যক্তিগত পক্ষ থেকে গ্রীণ ডিসএ্যাবল্ড ফাউন্ডেশন পরিচালিত জিডিএফ-ডিকেফ দৃষ্টি প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে উপহার হিসেবে কম্বল বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
 

শুক্রবার বিকেলে নগরীর জিন্দাবাজারস্থ জিডিএফ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।
 


জিডিএফ এর নির্বাহী পরিচালক ও মহাসচিব বায়জিদ খান এর সভাপতিত্বে ও ব্যবস্থাপক স্বপন মাহমুদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রাখেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি রজত কান্তি গুপ্ত, এন এরবি ব্যাংক লিমিটেডের প্রিন্সিপাল অফিসার মনজ নাথ, বিশ্ব মানব ধর্ম বিকাশ পরিষদ বাংলাদেশ এর সভাপতি ডা. বিষু চন্দ্র দেব নাথ, জিডিএফ'র নির্বাহী সদস্য এডভোকেট রাকিব আলী খান।
 

স্বাগত বক্তব্য রাখেন- জিডিএফ'র কোষধ্যক্ষ মাছুম আহমদ চৌধুরী।

বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- অভিবাবক আব্দুল কুদ্দুস তালুকদার, জিডিএফ'র সদস্য ফাতেমা বেগম, শারমিন আক্তার রেবা, ববি বেগম, শিক্ষক মোঃ বায়জিদ শিপন, জয়দীপ রায় প্রমুখ।

এছাড়া শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।
 

অনুষ্ঠানের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে একটি সাংকৃতিক পরিবেশ করেন দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীরা। অনুষ্ঠানে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে উপহার হিসেবে কম্বল বিতর করেন অতিথিবৃন্দ।
 

প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এ জেড রওশন জেবিন রুবা বলেছেন, প্রতিবন্ধী শিক্ষার্থীদের জীবনমান উন্নয়ন ও মানবসম্পদে পরিণত করতে সরকারের পাশাপাশি ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংগঠন সহ সর্বমহল সহযোগিতা নিয়ে এগিয়ে আসতে হবে। প্রতিবন্ধীরা এখন আর পিছিয়ে নেই, তারা সুস্থ সবল মানুষের মত মেধা, জ্ঞান ও বিভিন্ন ক্ষেত্রে সক্ষমতার সাথে ভুমিকা রাখছেন।
 

তিনি বলেন, সিলেটের সর্বজন পরিচিত মরহুম রজব আলী খান নজিবের হাতে গড়া সেবামূলক প্রতিষ্ঠান গ্রীণ ডিসএ্যাবল্ড ফাউন্ডেশন জিডিএফ মহতি কাজের ভুয়সী প্রশংসা করে সবাইকে প্রতিবন্ধী মানুষের কল্যাণে এগিয়ে আসার আহবান জানান।


 


সিলেটভিউ২৪ডটকম/প্রেবি/এসডি-২৮৯